বুধবার , ২৬ অক্টোবর ২০২২ | ১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English News
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. কাতার বিশ্বকাপ
  6. কৃষি ও প্রকৃতি
  7. ক্যাম্পাস
  8. খুলনা
  9. খেলা
  10. চট্টগ্রাম
  11. চাকরি
  12. জাতীয়
  13. জীবনযাপন
  14. জোকস
  15. ঢাকা

মনে হচ্ছে, রোহিত-রাহুলরা ভয় পাচ্ছেন -শোয়েব আখতার

প্রতিবেদক
নিউজ ডেস্ক
অক্টোবর ২৬, ২০২২ ৫:৫২ অপরাহ্ণ
মনে হচ্ছে, রোহিত-রাহুলরা ভয় পাচ্ছেন -শোয়েব আখতার

ভারতের এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হয়েছে পাকিস্তানকে হারিয়ে। সেই জয়ে ‘টিম ইন্ডিয়া’র চেয়ে বিরাট কোহলির একার অবদানই ছিল বেশি। পাকিস্তানের ১৫৯ রান তাড়া করতে নেমে একাই ৫৩ বলে ৮২ রানের অপরাজিত ইনিংস খেলেন কোহলি। দ্বিতীয় সর্বোচ্চ ৪০ রান আসে হার্দিক পান্ডিয়ার ব্যাট থেকে। পঞ্চম উইকেটে এই দুজনের জুটি থেকে আসে ১১৩ রান।

তবে কোহলি-পান্ডিয়ার ম্যাচজেতানো সেই জুটির আগে প্রায় হারের প্রান্তেই চলে গিয়েছিল ভারত। স্কোরবোর্ডে ৩১ রান তুলতেই চলে যায় ৪ উইকেট। তার আগে মাত্র ১০ রান তুলতেই বিদায় নেন দুই ওপেনার রোহিত শর্মা ও লোকেশ রাহুল। ৮ বল খেলা রাহুল বোল্ড হন নাসিম শাহর বলে, ৭ বল খেলা রোহিত ক্যাচ দেন হারিস রউফের বলে। দুজনেরই রান ৪।

পাকিস্তানের সাবেক পেসার শোয়েব আখতারের মনে হচ্ছে, ভারতের দুই ওপেনার আত্মবিশ্বাসের অভাবে ভুগছেন। নিজের ইউটিউব চ্যানেলে ভারতীয় দলের খেলার বিশ্লেষণে রোহিত-রাহুল নিয়ে শোয়েবের মন্তব্য এ রকম, ‘দেখে মনে হয়, ভারতীয় ওপেনাররা কোথাও যেন দমে গেছে। তারা ভয় পাচ্ছে। রোহিতকে অধিনায়ক হিসেবে শান্ত থাকতে হবে। সে তার ব্যাটিংয়ের ছন্দ হারিয়ে ফেলছে।’

রোহিত শর্মা টি-টোয়েন্টিতে সর্বশেষ ফিফটি পেয়েছিলেন এশিয়া কাপে শ্রীলঙ্কার বিপক্ষে। এরপর খেলা ৭ ম্যাচের দুটিতে ৪০ পার করেছেন। বাকি পাঁচ ম্যাচের মধ্যে তাঁর সর্বোচ্চ রান ১৭।

৩৫ বছর বয়সী অধিনায়কের ব্যাটিং নিয়ে প্রায় একই কথা বলেছেন ভারতীয় কিংবদন্তী সুনীল গাভাস্কারও। গতকাল ইন্ডিয়া টুডেকে তিনি বলেন, ‘দুশ্চিন্তার দিক হচ্ছে, রোহিতকে আমরা যে সামর্থ্যের ব্যাটসম্যান হিসেবে জানি, গত কিছুদিন সেভাবে পাচ্ছি না। যদি সে ভালো খেলতে পারে, পরের দিকে নামা ব্যাটসম্যানদের জন্য কাজটা সহজ হয়ে যায়।’

রোহিতের ওপেনিং সঙ্গী রাহুল অবশ্য টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ভালো খেলেছেন। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুই ম্যাচের দুটিতেই ফিফটি করেছিলেন। ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতেও খেলেন ৫৫ রানের ইনিংস।

তবে অ্যারন ফিঞ্চদের বিপক্ষে দ্বিতীয় ও তৃতীয় টি-টোয়েন্টি এবং বিশ্বকাপে এসে পাকিস্তানের বিপক্ষে নড়বড়ে ব্যাটিংয়ে আউট হয়েছেন তিনি। শোয়েবের পর্যবেক্ষণ হচ্ছে, বেশি মনোযোগ দিতে গিয়ে খেই হারাচ্ছেন রাহুল, ‘রাহুল তার অ্যাপ্রোচে অতিরিক্ত মনোযোগ দিতে গিয়ে ফেঁসে যাচ্ছে। এটা না করলেই ভালো।’

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত তাদের দ্বিতীয় ম্যাচ খেলবে আগামীকাল। প্রতিপক্ষ নেদারল্যান্ডস।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল ডিবিনিউজ৭১.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন dbnews71.bd@gmail.com ঠিকানায়।

সর্বশেষ - রংপুর

আপনার জন্য নির্বাচিত