বৃহস্পতিবার , ১৬ ফেব্রুয়ারি ২০২৩ | ১৪ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English News
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. কাতার বিশ্বকাপ
  6. কৃষি ও প্রকৃতি
  7. ক্যাম্পাস
  8. খুলনা
  9. খেলা
  10. চট্টগ্রাম
  11. চাকরি
  12. জাতীয়
  13. জীবনযাপন
  14. জোকস
  15. ঢাকা

লক্ষ্মীপুরে ভবন নির্মাণের মাটি খুঁড়তে গিয়ে অস্ত্রের সন্ধান

প্রতিবেদক
নিউজ ডেস্ক
ফেব্রুয়ারি ১৬, ২০২৩ ১০:৫৮ অপরাহ্ণ
লক্ষ্মীপুরে ভবন নির্মাণের মাটি খুঁড়তে গিয়ে অস্ত্রের সন্ধান

সোহেল হোসেন, লক্ষীপুর প্রতিনিধিঃ
লক্ষ্মীপুর রায়পুর উপজেলাতে ভবন নির্মাণের জন্য মাটি খুঁড়তে গিয়ে অস্ত্রের সন্ধান এই ভবন নির্মাণের জন্য মাটি খুঁড়তে গিয়ে ১৬টি পরিত্যক্ত অস্ত্রের সন্ধান মিলেছে। বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) বিকেলে সোনাপুর ইউনিয়নের রাখালিয়া গ্রামের মিন্নত উল্যা পাটওয়ারি বাড়িতে অস্ত্রগুলো পাওয়া যায়।পরে পুলিশ অস্ত্রগুলো উদ্ধার করে রায়পুর থানায় নিয়ে গেছে।

মনোয়ার হোসেন নামে এক প্রবাসী তার ভবন নির্মাণের কাজ করতে গিয়ে অস্ত্রগুলো দেখতে পান।

তিনি বলেন, আমার ভবন নির্মাণ কাজের মাটি খুঁড়তে গেলে আমরা একটি স্থানে অস্ত্রগুলো দেখতে পাই। এরপর পুলিশকে বিষয়টি অবহিত করি। আমাদের বাড়িতে ও এলাকায় অনেক মুক্তিযোদ্ধা রয়েছেন। মুক্তিযুদ্ধের সময় হয়তো কেউ এগুলো এখানে রেখে থাকতে পারে বলে আমাদের ধারণা।

রায়পুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শিপন বড়ুয়া জানান, অস্ত্রগুলো থ্রি নট থ্রি রাইফেল জাতীয়। এগুলোর সঙ্গে কোনো গুলি পাওয়া যায়নি। দীর্ঘদিন মাটির নিচে পড়ে থাকায় মরিচা ধরে অধিকাংশই নষ্ট হয়ে গেছে।

লক্ষ্মীপুর জেলা পুলিশ সুপার মো. মাহফুজ্জামান আশরাফ বলেন, অস্ত্র পাওয়ার খবর পেয়ে আমি ঘটনাস্থলে যাই। অস্ত্রগুলো জব্দ করা হয়েছে। এগুলো এখানে কিভাবে এসেছে বা কারা রেখেছেন সে বিষয়ে খোঁজ খবর নেওয়া হচ্ছে। প্রয়োজনে ফরেনসিক ল্যাবে পাঠানো হবে। এরপর নিশ্চিত হওয়া যাবে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল ডিবিনিউজ৭১.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন dbnews71.bd@gmail.com ঠিকানায়।

সর্বশেষ - রংপুর

আপনার জন্য নির্বাচিত