শুক্রবার , ২০ জানুয়ারি ২০২৩ | ১৪ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English News
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. কাতার বিশ্বকাপ
  6. কৃষি ও প্রকৃতি
  7. ক্যাম্পাস
  8. খুলনা
  9. খেলা
  10. চট্টগ্রাম
  11. চাকরি
  12. জাতীয়
  13. জীবনযাপন
  14. জোকস
  15. ঢাকা

সুন্দরগঞ্জে পরিত্যক্ত বাঁধ কেটে নতুন বাঁধ ভরাটের দাবিতে মানববন্ধন

প্রতিবেদক
নিউজ ডেস্ক
জানুয়ারি ২০, ২০২৩ ৭:৩৬ অপরাহ্ণ
সুন্দরগঞ্জে পরিত্যক্ত বাঁধ কেটে নতুন বাঁধ ভরাটের দাবিতে মানববন্ধন

মিজানুর রহমান, সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধিঃ গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলায় শত শত বিঘা জমি মাটি কেটে ভরাট করে তিন ফসলী জমিতে রুপান্তরসহ চাষাবাদ করে জীবিকা নির্বাহ করে আসছেন অসংখ্য মানুষ। সেই ফসলী জমি থেকে একটি মহল মাটি কেটে নতুন বাঁধ নির্মাণসহ মাটি অন্যত্র বিক্রি করছে। অথচ পরিত্যক্ত বাঁধের মাটি দিয়ে নতুন বাঁধ ভরাট করা যায়।

শুক্রবার(২০ জানুয়ারি) সকাল ১০ টায় উপজেলার চন্ডিপুর ইউনিয়নের দক্ষিণ চন্ডিপুর ও উত্তর সীচা গ্রামের স্থানীয় জনগণের আয়োজনে ‘পরিত্যক্ত পুরাতন বাঁধ কেটে নতুন বাঁধ ভরাটের’ দাবিতে মানববন্ধন করেছেন এলাকাবাসী।

ঘন্টাব্যাপী চলা মানববন্ধনে বক্তব্য রাখেন সুন্দরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মেহেদী মোস্তফা মাসুম, ভুক্তভোগী এলাকাবাসীর মধ্যে আলহাজ ফয়জার রহমান, মাওলানা নুরুজ্জামান নোমানী, আব্দুল আজিজ, এমএ মাসুদ রানা, মরিয়ম বেগম প্রমূখ।

মানববন্ধনে বক্তরা বলেন, দীর্ঘদিন ধরে পরিত্যক্ত বাঁধের খাদের শত শত বিঘা জমি মাটি কেটে ভরাট করে তিন ফসলী জমিতে রুপান্তরসহ চাষাবাদ করে জীবিকা নির্বাহ করে আসছি আমরা। বাঁধ নির্মাণের জন্য এই জমি গুলো নষ্ট করলে এতে অসংখ্য মানুষ চাষাবাদ করে জীবিকা নির্বাহের পথ বন্ধ হয়ে যাবে। তাই বক্তারা পরিত্যক্ত বাঁধ কেটে নতুন বাঁধ ভরাটের দাবি জানান।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল ডিবিনিউজ৭১.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন dbnews71.bd@gmail.com ঠিকানায়।

সর্বশেষ - রংপুর