শুক্রবার , ২৬ মে ২০২৩ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English News
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. কাতার বিশ্বকাপ
  6. কৃষি ও প্রকৃতি
  7. ক্যাম্পাস
  8. খুলনা
  9. খেলা
  10. চট্টগ্রাম
  11. চাকরি
  12. জাতীয়
  13. জীবনযাপন
  14. জোকস
  15. ঢাকা

বাংলাদেশে দ্বিতীয় বারের মতো নারী মেয়র: জায়েদা খাতুন

প্রতিবেদক
DB NEWS 71
মে ২৬, ২০২৩ ৩:০৯ পূর্বাহ্ণ
বাংলাদেশে দ্বিতীয় বারের মতো নারী মেয়র: জায়েদা খাতুন

অনলাইন রিপোর্ট:  গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে বেসরকারি ভাবে মেয়র পদে নির্বাচিত হয়েছেন স্বতন্ত্র মেয়র প্রার্থী জায়েদা খাতুন। তিনি মোট ২ লাখ ৩৮ হাজার ৯৩৪ ভোট পেয়েছেন।গাজীপুরের প্রথম ও বাংলাদেশে দ্বিতীয় নারী মেয়র হলেন জায়েদা খাতুন। এদিকে তার নিকটতম প্রতিদ্বন্দী আওয়ামী লীগের মনোনিত প্রার্থী অ্যাডভোকেট আজমত উল্লা খান পেয়েছেন ২ লাখ ২২ হাজার ৭৩৭ ভোট।

গাজীপুর সিটি করপোরেশনে মোট ভোটার সংখ্যা ১১ লাখ ৭৯ হাজার ৪৬৩ জন।

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. ফরিদুল ইসলাম গতকাল বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৭টার পর বঙ্গতাজ মিলনায়তনের নিয়ন্ত্রণ কক্ষ থেকে ফলাফল ঘোষণা শুরু করেন।

এ ছাড়া অন্যান্য মেয়র প্রার্থীগণ, মাছ প্রতীকে আতিকুল ইসলাম ১৬ হাজার ৯৭৪ ভোট, লাঙ্গল প্রতীকে এম এম নিয়াজ উদ্দিন ১৬ হাজার ৩৬২, হাতপাখা প্রতীকে গাজী আতাউর রহমান ৪৫ হাজার ৩৫২, গোলাপ ফুল প্রতীকে মো. রাজু আহাম্মেদ ৭ হাজার ২০৬, ঘোড়া প্রতীকে মো. হারুন-অর-রাশিদ ২ হাজার ৪২৬ এবং হাতি প্রতীকে সরকার শাহনূর ইসলাম ২৩ হাজার ২৬৫ ভোট পেয়েছেন।

গাজীপুর সিটির সাবেক মেয়র ও মেয়র প্রার্থী জায়েদা খাতুনের ছেলে জাহাঙ্গীর আলম ফলাফল ঘোষণা করার সময় সেখানে উপস্থিত ছিলেন। তবে, সেখানে দেখা মেলেনি ক্ষমতাসীন আওয়ামী লীগের মেয়র প্রার্থী অ্যাডভোকেট আজমত উল্লা খানের।

এর আগে. গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে মোট ৪৮০টি ভোটকেন্দ্রে আজ সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে বিকাল ৪টা পর্যন্ত ইভিএম এর মাধ্যমে ভোটগ্রহণ চলেছে।

চূড়ান্ত ফলাফল ঘোষণার পরই টেবিল ঘড়ি তথা জায়েদা খাতুনের সমর্থকরা সমস্বরে উল্লাস করতে শুরু করেন বঙ্গতাজ মিলনায়তনের সামনের সড়কে।

এর আগে সকাল ৯টার দিকে নিজ ভোট কেন্দ্রে ভোট দেওয়া শেষে অ্যাডভোকেট আজমত উল্লা খান বলেছিলেন, ‘সবসময়ই আমি জনগণের রায়ের প্রতি শ্রদ্ধাশীল। আজকে জনগণ যাকে নির্বাচিত করবে, আমি সেই রায় অবশ্যই মেনে নেব।’

অন্যদিকে ‘জয়ের ব্যাপারে আশাবাদী, হানড্রেড পারসেন্ট’ বলেছিলেন সতন্ত্র মেয়র প্রার্থী জায়েদা খাতুন।

সকাল ৮ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত শান্তিপূর্ণভাবেই ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে বলে জানায় ভোটাররা। ভোটের পরিবেশ সম্পর্কে জায়েদা খাতুনও বলেছিলেন, ‘আমার কোনো অভিযোগ নেই।

তবে, বেশকিছু কেন্দ্রে নৌকার এজেন্টদের বিরুদ্ধে অভিযোগ উঠেছিল, তারা বাকি প্রতীকের এজেন্টদের ভোটকেন্দ্রে থাকতে দেননি।

সর্বশেষ - রংপুর