সোমবার , ৩১ অক্টোবর ২০২২ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
  1. English News
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. কাতার বিশ্বকাপ
  6. কৃষি ও প্রকৃতি
  7. ক্যাম্পাস
  8. খুলনা
  9. খেলা
  10. চট্টগ্রাম
  11. চাকরি
  12. জাতীয়
  13. জীবনযাপন
  14. জোকস
  15. ঢাকা

ভারতকে হারিয়ে শীর্ষে দক্ষিণ আফ্রিকা

প্রতিবেদক
নিউজ ডেস্ক
অক্টোবর ৩১, ২০২২ ২:২৪ পূর্বাহ্ণ
ভারতকে হারিয়ে শীর্ষে দক্ষিণ আফ্রিকা

জিম্বাবুয়েকে হারিয়ে গ্রুপ টু’তে পয়েন্ট তালিকার দুই নম্বরে উঠে এসেছিল বাংলাদেশ। তবে ভারতবধে টাইগারদের পেছনে ফেলে দিলো দক্ষিণ আফ্রিকা। পেছনে ফেললো ভারতকেও।

পার্থে আজ (রোববার) রোহিত শর্মার দলকে সহজেই হারিয়েছে প্রোটিয়ারা। ২ বল আর ৫ উইকেট হাতে রেখে পাওয়া জয়ে গ্রুপে শীর্ষে উঠে এসেছে দক্ষিণ আফ্রিকা।

লক্ষ্য ছিল সহজ, ১৩৪ রানের। তবে রান তাড়ায় নেমে শুরুতেই ধাক্কা খায় দক্ষিণ আফ্রিকা। ইনিংসের দ্বিতীয় ওভারে জোড়া শিকার করেন অর্শদীপ সিং। কুইন্টন ডি কক ১ আর রাইলি রুশো ফেরেন রানের খাতা খোলার আগেই।

এরপর ১৫ বলে ১০ রানের ধীর ইনিংস খেলে দলকে আরও অস্বস্তিতে ফেলে যান অধিনায়ক টেম্বা বাভুমা। ২৪ রানে ৩ উইকেট হারিয়ে বিপদে পড়ে দক্ষিণ আফ্রিকা।

চতুর্থ উইকেটে দলের হাল ধরেন ডেভিড মিলার আর এইডেন মার্করাম। ৬০ বলে ৭৬ রানের জুটিতে ম্যাচ তারাই প্রায় বের করে নিয়ে আসেন। ফিফটি করে মার্করাম (৪১ বলে ৫২) দলীয় ১০০ রানের মাথায় আউট হন।

তবে ডেভিড মিলার ৪০ বলে হাফসেঞ্চুরি তুলে একদম শেষ পর্যন্ত অপরাজিত থাকেন। দুই বাউন্ডারি হাঁকিয়ে ম্যাচ শেষ করেছেন তিনিই। ৪৬ বলে গড়া তার ৫৯ রানের ইনিংসে ছিল ৪ বাউন্ডারি আর ৩ ছক্কার মার।

এর আগে প্রোটিয়া পেসারদের তোপে একটা সময় ভীষণ বিপদে ছিল ভারত। ৪৯ রানে হারিয়েছিল ৫ উইকেট। সেখান থেকে দলকে উদ্ধার করেন সূর্যকুমার যাদব। একাই লড়াই করে ভারতকে এনে দেন ৯ উইকেটে ১৩৩ রানের সম্মানজনক সংগ্রহ।

টস জিতে ব্যাটিং বেছে নিয়ে শুরু থেকেই অস্বস্তিতে ছিল ভারত। প্রথম ৫ ওভারে মাত্র ২৬ রান তুলে দুই ওপেনার রোহিত শর্মা (১৪ বলে ১৫) আর লোকেশ রাহুলকে (১৪ বলে ৯) হারিয়ে বসে দলটি।

এরপর বিরাট কোহলি (১১ বলে ১২), দীপক হুদা (০), হারদিক পান্ডিয়ারা (২) একে একে সাজঘরের পথ ধরলে ভীষণ বিপদে পড়ে ভারত। ৪৯ রানে ৫ উইকেট হারানো দলকে এরপর বলতে গেলে একাই টেনে তুলেছেন সূর্য।

ইনিংসের ৭ বল বাকি থাকতে আউট হন সূর্য। ৪০ বলে তার ৬৮ রানের ইনিংসে ছিল ৬ চার আর ৩ ছক্কার মার। সূর্য যখন আউট হয়েছেন, ততক্ষণে ভারত বিপদ কাটিয়ে ১২৭ রান তুলে ফেলেছে ৮ উইকেটে। বাকি ৭ বলে আর ৬ রান তুলে ১৩৩ রানে থামে ভারতের ইনিংস।

দক্ষিণ আফ্রিকার বোলারদের মধ্যে সবচেয়ে সফল লুঙ্গি এনগিদি। ২৯ রানে একাই ৪ উইকেট শিকার করেন এই পেসার। ১৫ রানে ৩ উইকেট নেন ওয়েন পারনেল।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল ডিবিনিউজ৭১.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন dbnews71.bd@gmail.com ঠিকানায়।

সর্বশেষ - রংপুর