মঙ্গলবার , ১৮ অক্টোবর ২০২২ | ৭ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. কাতার বিশ্বকাপ
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. চাকরি
  11. জাতীয়
  12. জীবনযাপন
  13. জোকস
  14. ঢাকা
  15. তথ্যপ্রযুক্তি

পাকিস্তানে যাবে না ভারত, এশিয়া কাপ নিরপেক্ষ ভেন্যুতে করার দাবি

প্রতিবেদক
নিউজ ডেস্ক
অক্টোবর ১৮, ২০২২ ২:৫৭ অপরাহ্ণ
পাকিস্তানে যাবে না ভারত, এশিয়া কাপ নিরপেক্ষ ভেন্যুতে করার দাবি

দীর্ঘ ১৫ বছর পাকিস্তানে খেলতে যাবে ভারত, এমন সম্ভাবনা তৈরি হয়েছিল। ভারতীয় কয়েকটি গণমাধ্যমে খবর বেরোয়, দেশটির ক্রিকেট বোর্ডও (বিসিসিআই) নাকি পাকিস্তানের মাটিতে এশিয়া কাপ খেলতে যাওয়ার বিষয়ে ইতিবাচক ছিল।

তবে সেই সম্ভাবনায় জল ঢেলে দিলো বিসিসিআইয়ের বার্ষিক সাধারণ সভা। আজ মঙ্গলবার (১৮ অক্টোবর) মুম্বাইতে সাধারণ সভার পর বিসিসিআই সিদ্ধান্তে পৌঁছেছ যে, তারা মহাদেশীয় চ্যাম্পিয়নশিপের জন্য পাকিস্তান যাবে না। তার চেয়ে বরং নিরপেক্ষ ভেন্যুতে ম্যাচগুলো আয়োজন করার জোর দাবি জানাবে।

বিসিসিআই’র সচিব এবং এসিসির সভাপতি জয় শাহ বলেছেন, ‘এশিয়া কাপের জন্য নিরপেক্ষ ভেন্যু নজিরবিহীন নয় এবং আমরা সিদ্ধান্ত নিয়েছি যে আমরা পাকিস্তান সফর করব না।’

২০২৩ সালের এশিয়া কাপের স্বাগতিক পাকিস্তান। তবে বিসিসিআইয়ের এমন সিদ্ধান্তের পর হয়তো পাকিস্তানকে স্বাগতিক রেখে নিরপেক্ষ ভেন্যুর পথেই হাঁটতে হবে। কেননা ভারতের মতো এশিয়ার পরাশক্তি না খেললে টুর্নামেন্টের তেমন কোনো গ্রহণযোগ্যতাই থাকবে না।

পাকিস্তানে খেলতে যাওয়ার জন্য বিসিসিআইয়ের ভারত সরকারের ছাড়পত্র লাগবে। তবে তার আগে বোর্ড কর্তাদের থেকে সবুজ সংকেত পাওয়াটা দরকার ছিল। আর প্রথমেই বোর্ডের কর্তা জয় শাহ এ বিষয়ে নিজেদের ধারণাকে স্পষ্ট করে দিয়েছেন।

বিসিসিআই সচিব জয় শাহ বলেন, ‘আমরা একটি নিরপেক্ষ ভেন্যুতে ২০২৩ এশিয়া কাপ করব। আমাদের দলের পাকিস্তান সফরের অনুমতির বিষয়ে সরকারই সিদ্ধান্ত নেয়, তাই আমরা সে বিষয়ে মন্তব্য করব না। তবে ২০২৩ সালের এশিয়া কাপের জন্য সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে টুর্নামেন্টটি একটি নিরপেক্ষ ভেন্যুতে অনুষ্ঠিত হতে হবে।’

এবার প্রশ্ন উঠছে, তাহলে ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপে পাকিস্তান দল কী করবে? কারণ ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপ আবার অনুষ্ঠিত হওয়ার কথা ভারতে। ভারত পাকিস্তানে খেলতে না গেলে পাকিস্তানও ভারতে খেলতে চাইবে না স্বাভাবিকভাবেই। দুই দেশের ক্রিকেটে নতুন করে টানাপোড়েন শুরু হলো কী!

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল ডিবিনিউজ৭১.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন dbnews71.bd@gmail.com ঠিকানায়।

সর্বশেষ - ক্যাম্পাস