রবিবার , ৬ নভেম্বর ২০২২ | ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. কাতার বিশ্বকাপ
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. চাকরি
  11. জাতীয়
  12. জীবনযাপন
  13. জোকস
  14. ঢাকা
  15. তথ্যপ্রযুক্তি

চীনে ‘রেড লিফ ফেস্টিভ্যাল’ শুরু

প্রতিবেদক
নিউজ ডেস্ক
নভেম্বর ৬, ২০২২ ৩:১৬ পূর্বাহ্ণ
চীনে ‘রেড লিফ ফেস্টিভ্যাল’ শুরু

‘সিচুয়ানে আরামে যান এবং গুয়াংউ পাহাড়ের সঙ্গে দেখা করুন’ থিম নিয়ে ২০তম সিচুয়ান গুয়াংউ মাউনটেন ইন্টারন্যাশনাল ‘রেড লিফ ফেস্টিভ্যাল’ আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে কূটনৈতিক দূত, যুব প্রতিনিধি, চীনের বহুজাতিক কোম্পানির সিনিয়র এক্সিকিউটিভ এবং মিডিয়া প্রতিনিধিসহ একটি আন্তর্জাতিক প্রতিনিধিদল অংশ নেন।

গুয়াংউ পাহাড়ের লালপাতার দুর্দান্ত দৃশ্য ভালোভাবে দেখানোর জন্য এ বছর ‘লালপাতা উৎসব’-এর উদ্বোধনী অনুষ্ঠান অনলাইন ও অফলাইন পদ্ধতিতে একযোগে অনুষ্ঠিত হয়।

১ নভেম্বর সকালে ২০তম সিচুয়ান গুয়াংউ মাউন্টেন ইন্টারন্যাশনাল রেড লিফ ফেস্টিভ্যালটি গুয়াংউ মাউন্টেন ট্যুরিস্ট এরিয়ার টাইলুবা স্কোয়ারে এবং তিনটি মনোরম এলাকা ইয়ানযিলিং, ডেশিয়াওলানগু এবং মুন লেকে শুরু হয়।

লালপাতার উৎসবটি যৌথভাবে আয়োজন করে সিচুয়ান প্রাদেশিক সংস্কৃতি ও পর্যটন বিভাগ, সিচুয়ান প্রাদেশিক বন ও তৃণভূমি ব্যুরো, সিচুয়ান প্রাদেশিক বৈদেশিকবিষয়ক কার্যালয় এবং পাঝং মিউনিসিপ্যাল পিপলস গভর্নমেন্ট।

পাঝং মিউনিসিপ্যাল পিপলস গভর্নমেন্টের মেয়র গাও পংলিং উদ্বোধনী অনুষ্ঠানের সভাপতিত্ব করেন এবং সিচুয়ান প্রাদেশিক পিপলস কংগ্রেসের স্থায়ী কমিটির ডেপুটি ডিরেক্টর ওয়াং ফেই উদ্বোধনী অনুষ্ঠানের ঘোষণা করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে সিপিসি পাঝং মিউনিসিপ্যাল কমিটির সেক্রেটারি হে পিং, সিচুয়ান প্রাদেশিক বনায়ন ও তৃণভূমি ব্যুরোর পরিচালক লি থিয়ানম্যান, ইয়াং হংমেই, সিচুয়ান প্রাদেশিক সংস্কৃতি ও পর্যটন বিভাগের সচিব ইয়াং হংমেই, সিচুয়ান প্রাদেশিক পররাষ্ট্রবিষয়ক অফিসের ডেপুটি ডিরেক্টর ঝাং থাও, ছেংদু শহরে চিলির কনস্যুলেট জেনারেলের কনসাল জেনারেল গুস্তাভো ডিয়াজ হায়ডালগো বক্তৃতা দেন।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল ডিবিনিউজ৭১.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন dbnews71.bd@gmail.com ঠিকানায়।

সর্বশেষ - ক্যাম্পাস

আপনার জন্য নির্বাচিত