বুধবার , ২৩ নভেম্বর ২০২২ | ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. কাতার বিশ্বকাপ
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. চাকরি
  11. জাতীয়
  12. জীবনযাপন
  13. জোকস
  14. ঢাকা
  15. তথ্যপ্রযুক্তি

ইবিতে ‘গ্রীন ভয়েস’র বৃক্ষরোপণ কর্মসূচি 

প্রতিবেদক
নিউজ ডেস্ক
নভেম্বর ২৩, ২০২২ ৯:১১ অপরাহ্ণ
ইবিতে ‘গ্রীন ভয়েস’র বৃক্ষরোপণ কর্মসূচি 

ইবি প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ৪৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বৃক্ষরোপণ কর্মসূচী পালন করেছে পরিবেশবাদী যুব সংগঠন ‘গ্রীন ভয়েস’ ইবি শাখা। মঙ্গলবার (২২ নভেম্বর) বেলা সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন অনুষদের সামনে এ কর্মসূচী পালন করেন তারা।

রাস্তার দুই পাশে শান্তির প্রতীক খ্যাত জলপাই গাছ রোপণ করা হয়েছে। সেখানে প্রায় ১৫ থেকে ২০ টি চারাগাছ রোপণ করা হয়৷ কর্মসূচির উদ্বোধন করেন ভূগোল ও পরিবেশ বিভাগের সহকারী অধ্যাপক আনিসুল কবীর। এসময় আরো উপস্থিত ছিলেন ইবি প্রেসক্লাবের সভাপতি আবু হুরাইরা, গ্রীন ভয়েস ইবি শাখার সভাপতি মুখলেসুর রাহমান সুইট, সহ-সভাপতি নাহারুল আলম, সাংগঠনিক সম্পাদক মবিন আলী সহ সংগঠনের প্রায় অর্ধশতাধিক সদস্য।

ভূগোল ও পরিবেশ বিভাগের সহকারী অধ্যাপক আনিসুল কবীর বলেন, ‘গ্রীন ভয়েস ইসলামী বিশ্ববিদ্যালয় শাখার সবাইকে আমি ধন্যবাদ জানাই এত সুন্দর একটি কর্মসূচির মাধ্যমে দিনটি উৎযাপন করার জন্য। যেখানে যুব সমাজ বর্তমানে বিভিন্ন অপরাধ মূলক কর্মকাণ্ডের সাথে জড়িয়ে পড়ছে। সেখানে যুবকদের উদ্যোগে এই বৃক্ষরোপণ কর্মসূচি পরিবেশ রক্ষায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। তিনি আরও বলেন, এই বৃক্ষরোপণ কর্মসূচি মাধ্যমে আগামী প্রজন্মের জন্য বিশ্বকে বাসযোগ্য করে গড়ে তোলা সম্ভব।’

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল ডিবিনিউজ৭১.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন dbnews71.bd@gmail.com ঠিকানায়।

সর্বশেষ - ক্যাম্পাস