বুধবার , ৭ ডিসেম্বর ২০২২ | ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. কাতার বিশ্বকাপ
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. চাকরি
  11. জাতীয়
  12. জীবনযাপন
  13. জোকস
  14. ঢাকা
  15. তথ্যপ্রযুক্তি

বটিয়াঘাটায় বৈধ কাগজ পত্র না থাকায় ২টি প্রাইভেট হাসপাতাল ডায়াগনস্টিক সেন্টার বন্ধ

প্রতিবেদক
নিউজ ডেস্ক
ডিসেম্বর ৭, ২০২২ ১১:৩৩ অপরাহ্ণ
বটিয়াঘাটায় বৈধ কাগজ পত্র না থাকায় ২টি প্রাইভেট হাসপাতাল ডায়াগনস্টিক সেন্টার বন্ধ

মোঃ ইমরান হোসেন, বটিয়াঘাটা উপজেলা প্রতিনিধি:

বটিয়াঘাটায় বৈধ কাগজ পত্র ও সঠিক যন্ত্রপাতি না থাকায় ২টি প্রাইভেট হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধ করেন বটিয়াঘাটা উপজেলা স্বাস্হ্য কর্মকর্তা মোঃ মিজানুর রহমান বটিয়াঘাটা উপজেলা প্রতিনিধি।

গত মঙ্গলবার সকাল সাড়ে ৯ টায় অফিস শুরুর পূর্বে অবৈধ বাবে পরিচালিত বটিয়াঘাটা উপজেলার মোহাম্মদ নগর হাসপাতাল এন্ড ডায়গনস্টিক সেন্টার,বটিয়াঘাটা ডিজিটাল ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টার দুটি পরিদর্শন করেন। এসময় তিনি হাসপাতালগুলোর বৈধ রেজিস্ট্রেশন কাগজপত্র, রোগ নির্ণয়ের যন্ত্রাংশ, নিয়ম অনুযায়ী হাসপাতালের ডিউটি ডাক্তার (এমবিবিএস ডাক্তার) থাকা, ডিপ্লোমা নার্স সহ বিভিন্ন বিষয়ে খোঁজখবর নেন।এ সময় তিনি দুটি হাসপাতাল ও ক্লিনিকের বৈধ রেজিস্ট্রেশন কাগজপত্র ও রোগ নির্ণয়ের সঠিক যন্ত্রাংশ না থাকায় সতর্ক করে দিয়ে বলেন, সরকারি নিয়ম অনুযায়ী সকল প্রতিষ্ঠানের বৈধ রেজিস্ট্রেশন কাগজপত্র,ওটি রেজেস্টার,ও সঠিক যন্ত্রাংশ থাকতে হবে।

আগামী কয়েক দিনের মধ্যে বৈধ রেজিস্ট্রেশন কাগজপত্র এবং সঠিক যন্ত্রাংশ না থাকায় হসপিটাল, ডায়াগনস্টিক সেন্টার ও ক্লিনিক গুলো বন্ধ করে দেওয়ার কথা বলেন।ডাক্তার মিজানুর রহমান বলেন, “রেজিষ্ট্রেশন ও প্রয়োজনীয় কাগজ না থাকায় ক্লিনিকের কার্যক্রম পরিচালনা করা আইনগত অবৈধ।তাই ক্লিনিকের কার্যক্রম সাময়িক ভাবে বন্ধ রাখা হলো।পরবর্তীতে রেজিস্ট্রেশনও প্রয়োজনীয় কাগজ পত্র নিয়ে আমার সাথে পরামর্শ করে কার্যক্রম পুনরায়দ পরিচালনা করবেন”।

এ সময় আরো উপস্থিত ছিলেন, অবৈধ ক্লিনিক বটিয়াঘাটা ডিজিটাল ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টার এর মালিক সৌরভ মন্ডল, মোহাম্মদ নগর হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টার এর ডাঃ আশিকুজ্জামান,ডাঃ প্রভারানী সরকার , বটিয়াঘাটা সাস্থ কমপ্লেক্সের উপ-স্বাস্হ্য পরিদর্শক শেখ মোঃ মাছুম প্রমুখ।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল ডিবিনিউজ৭১.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন dbnews71.bd@gmail.com ঠিকানায়।

সর্বশেষ - ক্যাম্পাস