বুধবার , ১২ এপ্রিল ২০২৩ | ৭ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. কাতার বিশ্বকাপ
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. চাকরি
  11. জাতীয়
  12. জীবনযাপন
  13. জোকস
  14. ঢাকা
  15. তথ্যপ্রযুক্তি

ঈদের আগে সুখবর পেলেন প্রাথমিকের ৩৭ হাজার শিক্ষক

প্রতিবেদক
নিউজ ডেস্ক
এপ্রিল ১২, ২০২৩ ৪:০৭ পূর্বাহ্ণ
ঈদের আগে সুখবর পেলেন প্রাথমিকের ৩৭ হাজার শিক্ষক

স্বপন কুমার রায় খুলনা ব্যুরো প্রধান: চলতি বছরের ২৩ জানুয়ারি যোগদানের পর আড়াই মাস হয়ে গেলেও বেতন ভাতা পাননি প্রাথমিক ও প্রাক প্রাথমিকের ৩৭ হাজার শিক্ষক।

এতদিন বেতন ছাড় করতে না পারলেও ঈদের আগেই তাদের বেতনভাতা দেওয়া হবে বলে জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রাণালয়।সোমবার দুপুরের দিকে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রাণালয়ের সচিব ফরিদ আহম্মেদ বিষয়টি গণমাধ্যম কে নিশ্চিত করেন। তিনি বলেন নতুন যে ৩৭ হাজার শিক্ষক নিয়োগ পেয়েছেন, এরমধ্যে আমাদের প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের (ডিপিই) প্রভিশন অনুযায়ী পিডিপি-৪ এর দুইভাবে বেতন পাওয়ার কথা।২৬ হাজারের কাছাকাছি যাদের বেতন পাওয়ার কথা। ২৬ হাজারের কাছাকাছি যাদের বেতন, তারা পাবেন পিডিপি-৪ প্রকল্প থেকে।

আর বাকিরা পাবেন রাজস্ব থেকে। এনিয়ে গত রবিবার অর্থ মন্ত্রণালয় বিশেষ সভা ডেকে ছিল এতে বিষয়টি নিয়ে সিদান্ত হয়েছে। এখন আর তারা প্রকল্প থেকে বেতন পাবেন না সবাই রাজস্ব খাত থেকে পাবেন।এ প্রক্রিয়াটি করতে সর্ব্বোচ তিন থেকে পাঁচদিন সময় লাগবে।অথাৎ ঈদের আগেই সবাই রাজস্ব খাত থেকে বেতন পাবেন।

প্রাথমিকে সহকারি শিক্ষক নিয়োগের ২০২০ সালে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।বিজ্ঞপ্তির অনুমোদিত পদ অনুসারে ৩২ হাজার ৫৭৭ পদে শিক্ষক নিয়োগ দেওয়ার কথা থাকলেও এ পদে তা বাড়ানো হয়।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল ডিবিনিউজ৭১.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন dbnews71.bd@gmail.com ঠিকানায়।

সর্বশেষ - ক্যাম্পাস

আপনার জন্য নির্বাচিত