মঙ্গলবার , ২৩ মে ২০২৩ | ৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. ! Без рубрики
  2. English News
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. কাতার বিশ্বকাপ
  7. কৃষি ও প্রকৃতি
  8. ক্যাম্পাস
  9. খুলনা
  10. খেলা
  11. চট্টগ্রাম
  12. চাকরি
  13. জাতীয়
  14. জীবনযাপন
  15. জোকস

নওগাঁর মান্দায় আওয়ামীলীগের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত

প্রতিবেদক
নিউজ ডেস্ক
মে ২৩, ২০২৩ ৩:৪৩ পূর্বাহ্ণ
নওগাঁর মান্দায় আওয়ামীলীগের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত

নওগাঁ প্রতিনিধিঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির প্রতিবাদে নওগাঁর মান্দায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সোমবার বিকেলে উপজেলার প্রসাদপুর বাজার গোলচত্ত্বরে এ প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। এর আগে আওয়ামী লীগের দলীয় কার্যালয় থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে উপজেলা সদরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে প্রতিবাদ সমাবেশ শেষে পূণরায় দলীয় কার্যালয়ে এসে শেষ হয়।

এতে সভাপতিত্ব করেন মান্দা উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি আইয়ুব হোসেন। সমাবেশে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাড. নাহিদ মোর্শেদ বাবুর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে অডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে বক্তৃতা করেন ৪৯- নওগাঁ-৪ (মান্দা) আসনের সংসদ সদস্য মুহাঃ ইমাজ উদ্দিন প্রামানিক।

এ সময় বক্তব্য রাখেন নওগাঁ জেলা আওয়ামীলীগের সাংস্কৃতি বিষয়ক সম্পাদক এস.এম ব্রহানী সুলতান মামুদ (গামা), উপজেলা পরিষদের চেয়ারম্যান ভাইস চেয়ারম্যান গৌতম কুমার মহন্ত, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আবুল কালাম অজাদ, প্রবীণ কুমার ও অনুপ কুমার মহন্ত, যুগ্ম সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন (তোফা), সাংগঠনিক সম্পাদক আবু বক্কর সিদ্দিক ও গোলাম মোস্তফা , শ্রম বিষয়ক সম্পাদক মামুনুর রশীদ মামুন, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক সাইফুর রহমান, উপজেলা আওয়ামীলীগের সদস্য, পরানপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও ইউ’পি চেয়ারম্যান মাহফুজুর রহমান উজ্জ্বল, উপজেলা আওয়ামীলীগের সদস্য ও নুরুল্যাবাদ ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোস্তাক আহম্মেদ ভুট্টু, উপজেলা আওয়ামীলীগের সদস্য ও কুসুম্বা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ফরহাদ হোসেন, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক নওশাদ আলী, উপজেলা মহিলা আ.লীগের সাধারণ সম্পাদক মাহফুজা,উপজেলা যুব মহিলালীগের সাধারণ সম্পাদক মোমেনা খাতুন এবং উপজেলা ছাত্রলীগ সভাপতি মোজাদ্দিদ আল মারুফ প্রমুখ। এসময় আওয়ামী লীগ এবং বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সমাবেশে বক্তারা বলেন, ‘বিএনপি রাজনৈতিকভাবে আওয়ামী লীগকে মোকাবিলা করতে ব্যর্থ হয়েছে। তাই এখন তারা প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দিচ্ছে। কিন্তু তাদের হত্যার রাজনীতি করতে দেয়া হবে না। আওয়ামী লীগ প্রস্তুত আছে। আর কোনো ‘৭৫ দেশের মাটিতে সংঘটিত হবে না।’ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকিদাতা, রাজশাহী জেলা বিএনপির আহ্বাবায়ক আবু সাঈদ চাঁদের শুধু গ্রেফতার নয়, দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন আওয়ামী লীগসহ সহযোগী সংগঠনের নেতারা। তার শাস্তি নিশ্চিত করা না হলে সারাদেশে আন্দোলন অব্যাহত থাকবে বলেও জানিয়েছেন তারা।

সম্প্রতি রাজশাহীতে এক সমাবেশে ‘শেখ হাসিনাকে কবরস্থানে পাঠাতে হবে’ বলে হুমকি দেন জেলা বিএনপির আহ্বাবায়ক আবু সাঈদ চাঁদ। তার এমন বক্তব্যের প্রতিবাদে ফুঁসে উঠেছে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

এরই প্রতিবাদে সারা দেশের ন্যায় কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে এ বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশের আয়োজন করে মান্দা উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গ সহযোগী সংগঠন।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল ডিবিনিউজ৭১.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন dbnews71.bd@gmail.com ঠিকানায়।

সর্বশেষ - রংপুর