বুধবার , ৫ জুলাই ২০২৩ | ৭ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. কাতার বিশ্বকাপ
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. চাকরি
  11. জাতীয়
  12. জীবনযাপন
  13. জোকস
  14. ঢাকা
  15. তথ্যপ্রযুক্তি

প্ল্যান সুন্দরগঞ্জের আয়োজনে বৃক্ষরোপণ অভিযান 

প্রতিবেদক
নিউজ ডেস্ক
জুলাই ৫, ২০২৩ ৮:১৮ অপরাহ্ণ
প্ল্যান সুন্দরগঞ্জের আয়োজনে বৃক্ষরোপণ অভিযান 

মিজানুর রহমান, সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধিঃ
গাইবান্ধার সুন্দরগঞ্জে ‘প্ল্যান সুন্দরগঞ্জ’ এর উদ্যোগে শিক্ষার্থীদের মাঝে পরিবেশ বিষয়ক সামাজিক সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে স্বারক বৃক্ষরোপন অভিযান কর্মসূচী আয়োজন করা হয়েছে।
প্ল্যান সুন্দরগঞ্জ’র প্রধান নিবার্হী এডভোকেট শাওন আজমান এর সঞ্চালনায় প্রধান আলোচক হিসেবে উপস্হিত ছিলেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক (বাংলা বিভাগ) সঞ্জয় কুমার সরকার।
উক্ত অনুষ্ঠানে বিশিষ্ট সমাজ সেবক ও সরোবর পার্ক এন্ড  রিসোর্ট সুন্দরগঞ্জ এর স্বত্বাধিকারী আরেফিন আজিজ সরদার সিন্টুর সার্বিক পৃষ্ঠপোষকতায় উক্ত আয়োজনে বিশেষ অতিথি হিসেবে উপস্হিত ছিলেন সুন্দরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নূর-এ-আলম, উপজেলা কৃষি অফিসার মোঃ রাশেদুল কবির, থানা অফিসার ইনচার্জ কে এম আজমেরুজ্জামান, দহবন্দ ইউপি চেয়ারম্যান রেজাউল আলম সরকার রেজা, উপজেলা যুবলীগের সভাপতি মিজানুর রহমান লিটু, উপাধ্যক্ষ নাসরীন সুলতানা রেখা,  প্রধান শিক্ষক আব্দুল মান্নান আকন্দ।

dbnews71-2

পরিবেশ রক্ষায় বৃক্ষরোপনের গুরুত্ব ও নাগরিক সমাজের করণীয় শীর্ষক আলোচনায় বক্তারা বলেন, পরিবেশের ভারসাম্য রক্ষায় সামাজিক বনায়নের ভূমিকা অপরিসীম। বনায়ন বৃদ্ধি ও বৃক্ষরোপন করে সামাজিক সুরক্ষা তথা জনসচেতনতা সৃষ্টি করাই প্ল্যান সুন্দরগঞ্জের লক্ষ্য ও উদ্দ্যেশ্য বলেও তারা জানান।
এছাড়াও বক্তব্য রাখেন প্ল্যান সুন্দরগঞ্জ’র সাধারণ সম্পাদক শাহীন মিয়া, সহ-সম্পাদক নিয়ন হোসাইন প্রমুখ।
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল ডিবিনিউজ৭১.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন dbnews71.bd@gmail.com ঠিকানায়।

সর্বশেষ - ক্যাম্পাস