রবিবার , ৬ আগস্ট ২০২৩ | ৭ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. কাতার বিশ্বকাপ
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. চাকরি
  11. জাতীয়
  12. জীবনযাপন
  13. জোকস
  14. ঢাকা
  15. তথ্যপ্রযুক্তি

অনলাইন ক্লাস বন্ধের দাবিতে ইবি ছাত্র ইউনিয়নের বিক্ষোভ

প্রতিবেদক
নিউজ ডেস্ক
আগস্ট ৬, ২০২৩ ১২:২৭ পূর্বাহ্ণ
অনলাইন ক্লাস বন্ধের দাবিতে ইবি ছাত্র ইউনিয়নের বিক্ষোভ

ইবি প্রতিনিধি:
জ্বালানি ও বিদ্যুৎ খাতের ব্যয় ২৫% সাশ্রয়ের লক্ষ্যে প্রতি সপ্তাহের সোমবার অনলাইনে ক্লাস ও স্বশরীরে পরীক্ষা বন্ধের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয় ছাত্র ইউনিয়ন সংসদ। শনিবার (৫ আগস্ট) দুপুর ১টার দিকে দলীয় টেন্ট থেকে এ মিছিল শুরু হয়।

মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে প্রশাসন ভবনের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় ছাত্র ইউনিয়নের সভাপতি ইমানুল ইসলাম, সাধারণ সম্পাদক মুখলেছুর রহমান সুইট ও সহ-সভাপতি মেহেদী রাফিসহ অন্যান্য নেতাকর্মীরা।

মানববন্ধনে বক্তারা বলেন, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগে সেশনজট তৈরি হয়েছে। এর উত্তোরণে বিশ্ববিদ্যালয় প্রশাসন নিশ্চুপ। অথচ সেশনজট নিরসন না করে বাড়তি সপ্তাহে একদিন অনলাইনে ক্লাস নেওয়ার সিদ্ধান্ত গ্রহন করা হয়েছে। একইসাথে সোমবার পরীক্ষা নিতে পারবে না বিভাগগুলো। এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। অতিদ্রুত সিদ্ধান্ত থেকে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সরে না আসলে সাধারণ শিক্ষার্থীদের নিয়ে কঠোর আন্দোলনের ঘোষণা দেন নেতা-কর্মীরা।

প্রসঙ্গত, সরকারি নির্দেশনা মোতাবেক ইসলামী বিশ্ববিদ্যালয়ে প্রতি সোমবার অনলাইনে ক্লাস নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। একইসাথে উক্ত দিনে কোনো বিভাগ পরীক্ষাও নিতে পারবে না। গত ৩০ জুলাই বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়েছে। এতে বলা হয়েছে, উন্নয়ন প্রকল্পের ব্যয়, রিভিনিউ খাতের ব্যয় সাশ্রয় ও হ্রাস করা, জ্বালানি ও বিদ্যুৎ খাতের ব্যয় ২৫% সাশ্রয় করা আবশ্যক। এজন্য সপ্তাহে প্রতি সোমবার অনলাইন ক্লাস ও পরীক্ষা বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

 

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল ডিবিনিউজ৭১.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন dbnews71.bd@gmail.com ঠিকানায়।

সর্বশেষ - ক্যাম্পাস