বুধবার , ২০ সেপ্টেম্বর ২০২৩ | ৭ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. কাতার বিশ্বকাপ
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. চাকরি
  11. জাতীয়
  12. জীবনযাপন
  13. জোকস
  14. ঢাকা
  15. তথ্যপ্রযুক্তি

ইবি ছাত্রলীগের উদ্যোগে সন্ত্রাসবিরোধী মিছিল 

প্রতিবেদক
নিউজ ডেস্ক
সেপ্টেম্বর ২০, ২০২৩ ৮:৫৫ অপরাহ্ণ
ইবি ছাত্রলীগের উদ্যোগে সন্ত্রাসবিরোধী মিছিল 

 

ইবি প্রতিনিধি:

জাতীয় নির্বাচনকে সামনে রেখে বিএনপি-জামায়াত গোষ্ঠী দেশে নৈরাজ্য ও অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির চক্রান্ত করছে উল্লেখ করে এর প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা।

মঙ্গলবার বেলা ১২টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে থেকে মিছিলটি বের হয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে প্রশাসন ভবনের সামনে প্রতিবাদ সমাবেশে মিলিত হয়।

এসময় সংগঠনটির সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয়, সহ-সভাপতি আরিফুল ইসলাম ও যুগ্ম-সাধারণ সম্পাদক হোসাইন মজুমদারসহ শাখা ছাত্রলীগের বিভিন্ন অনুষদ ও হল ইউনিটের প্রায় দেড় শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন। সমাবেশে সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয় বলেন, সামনের জাতীয় নির্বাচনকে কেন্দ্র করে খুনি তারেক রহমান, এতিমের টাকা আত্মসাৎকারী দন্তপ্রাপ্ত খালেদা জিয়া, আমেরিকার দোসর ড. ইউনুস গংরা বিদেশিদের সাথে চক্রান্ত করে দেশে নৈরাজ্য সৃষ্টির পায়তারা করছে। লাদেনের মতো লন্ডন থেকে ভিডিও বার্তা দিয়ে ২০১৪ সালের পরের অস্থিতিশীল পরিবেশের পুনরাবৃত্তি ঘটানোর নীলনকশা করছে। তাদেরকে বলে দিতে চাই, দেশে কোন ধরনের নৈরাজ্য সৃষ্টির চেষ্টা করলে, ছাত্র সমাজকে নিয়েই ইবি শাখা ছাত্রলীগ রাজপথে তার দাঁতভাঙা জবাব দেবে।

তিনি আরও বলেন, পূর্বে নৈরাজ্যের কারণে ইসলামী বিশ্ববিদ্যালয় অধিকাংশ সময়ই বন্ধ থাকতো, মাঝে মাঝে খোলা থাকতো। শেখ হাসিনা ক্ষমতায় আসার পর থেকে কোন ধরনের রাজনৈতিক সহিংসতার কারণে একটি দিনের জন্যও বিশ্ববিদ্যালয় বন্ধ হয়নি। শেখ হাসিনা শাসনের কারণেই শিক্ষার্থীরা পড়ার সুষ্ঠু পরিবেশ পাচ্ছে। ছাত্রদল, ছাত্রশিবির, জামায়াত-বিএনপি যদি এই বিশ্ববিদ্যালয়ে পড়ার সুষ্ঠু পরিবেশ নষ্ট করার চেষ্টা চালায়। তাহলে ইবি ছাত্রলীগের কর্মীদের শরীরে এক ফোঁটা রক্ত থাকা পর্যন্ত ঐ অপশক্তিদের আস্ত রাখার কোনো সুযোগ নেই।

এছাড়া সামনের জাতীয় নির্বাচনে পুনরায় শেখ হাসিনাকে ক্ষমতায় রেখে দেশে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে নেতাকর্মীদের সক্রিয় ভূমিকা পালন করার আহবান জানান তিনি।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল ডিবিনিউজ৭১.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন dbnews71.bd@gmail.com ঠিকানায়।

সর্বশেষ - ক্যাম্পাস

আপনার জন্য নির্বাচিত