শনিবার , ৭ অক্টোবর ২০২৩ | ৭ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. কাতার বিশ্বকাপ
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. চাকরি
  11. জাতীয়
  12. জীবনযাপন
  13. জোকস
  14. ঢাকা
  15. তথ্যপ্রযুক্তি

খুলনার দাকোপ উপজেলা প্রশাসনের উদ্যোগে জাতীয় জন্ম ও মৃত্যু সিবন্ধন দিবস ২০২৩ উদযাপিত হয়েছে

প্রতিবেদক
নিউজ ডেস্ক
অক্টোবর ৭, ২০২৩ ৩:৪২ পূর্বাহ্ণ
খুলনার দাকোপ উপজেলা প্রশাসনের উদ্যোগে জাতীয় জন্ম ও মৃত্যু সিবন্ধন দিবস ২০২৩ উদযাপিত হয়েছে

স্বপন কুমার রায়, খুলনা ব্যুরো প্রধান:
খুলনার দাকাপে উপজেলা প্রশাসনের আয়োজনে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস-২০২৩ উদযাপিত হয়েছে।

০৬ অক্টোবর শুক্রবার সকাল ১১টারদিকে ঘ দাকোপ উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা নির্বাহী অফিসারের অফিস কক্ষে উপজেলা নির্বাহী অফিসার জয়দেব চক্রবর্তীর সভাপতিত্বে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস পালিত হয়।

সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান জনাব মুনছুর আলী খান, বিশেষ অতিথি বক্তব্য দেন চালনা পৌরসভার মেয়র জনাব সনত কুমার বিশ্বাস, প্রেস ক্লাবের সভাপতি জনাব গোবিন্দ বিশ্বাস, সাঃ সম্পাদক জি.এম রেজা, অধ্যক্ষ অসীম কুমার থান্দার, আনসার ভিডিপি কর্মকর্তা সালমা আক্তার,প্যানেল চেয়ারম্যান লিপিকা মন্ডল। ইউনিয়ন সচিবদের পক্ষে বক্তব্য রাখেন- মাধব চন্দ্র বালা, গোবিন্দ রায়, সমীর বগচী, কাইদি আজম প্রমূখ।

সভায় বক্তারা জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবসের তাৎপর্য তুলে ধরে এই সেবাকে আরো সহজ্যলভ্য করতে সরকারের প্রদক্ষেপ গ্রহণ করার প্রতি গুরুত্ব আরোপ করেন। এচাড়া অনলাইন ভিত্তিক কাজ করতে অধিকাংশ সময় সার্ভার জটিলতায় ভুগতে হয়। ফলে দ্রুত সেবাগ্রহিতাদের সেবা প্রদান করা সম্ভব হয়ে ওঠে না।

এছাড়া জন্মের ৪৫দিনের মধ্যে বিনামূল্যে নিবন্ধন করার বিষয়ে স্বাস্থ্য বিভাগ ও স্থানীয় জনপ্রতিনিধিসহ সবার স্থান থেকে সঠিক ভাবে দায়িত্ব পালন করলে এমন গুরুত্বপূর্ন বিষয়ে আরো উন্নয়ন করা সম্ভব বলে মত প্রদান করা হয়। এছাড়া বয়স কমানো কিংবা বাড়ানোর জন্য শিক্ষাগত যোগ্যতার সনদপত্র ঘোষামাজাসহ টেম্পারিং করা থেকে বিরত থাকতে শিক্ষক সমাজের ভ’মিকা রয়েছে অনেক। তা না হলে এই জটিল সমস্যাগুলো সমাধান করতে গিয়ে চরম বিড়ম্বনায় পড়তে হয়ে সংশ্লিষ্ট ব্যক্তিদের।

এছাড়াও সভায় জন্ম ও মৃত্যু নিবন্ধন বিষয়ে নানা বিষয়ে আলোচনা করা হয়।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল ডিবিনিউজ৭১.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন dbnews71.bd@gmail.com ঠিকানায়।

সর্বশেষ - ক্যাম্পাস

আপনার জন্য নির্বাচিত