শনিবার , ৭ অক্টোবর ২০২৩ | ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. কাতার বিশ্বকাপ
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. চাকরি
  11. জাতীয়
  12. জীবনযাপন
  13. জোকস
  14. ঢাকা
  15. তথ্যপ্রযুক্তি

ইবিতে মেডিটেশন ও মানসিক স্বাস্থ্যের যত্ন বিষয়ক কর্মশালা

প্রতিবেদক
নিউজ ডেস্ক
অক্টোবর ৭, ২০২৩ ৩:৪৩ পূর্বাহ্ণ
ইবিতে মেডিটেশন ও মানসিক স্বাস্থ্যের যত্ন বিষয়ক কর্মশালা

 

ইবি প্রতিনিধি:
ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) মেডিটেশন ও মানসিক স্বাস্থ্যের যত্ন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। ‘আমার মন, আমার ভালো থাকা’ স্লোগানকে মননে ধারণ করে ‘মনের মনন’ এর আয়োজন করে। শুক্রবার বিশ্ববিদ্যালয়ের মীর মশাররফ হোসেন একাডেমিক ভবনের ৪৩৫ নং কক্ষে সকাল ১০টায় দিনব্যাপী এ কর্মশালা আরম্ভ হয়। এতে বিশ্ববিদ্যালয়ের অর্ধশতাধিত শিক্ষার্থী অংশ নেয়।

কর্মাশালায় মেডিটেশন প্রশিক্ষক হিসেবে ছিলেন ‘প্রশান্তি’ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সায়মা সাফীজ সুমী। দুই পর্বের কর্মশালায় তিনি মানসিক স্বাস্থ্যের যত্নের গুরুত্ব এবং মেডিটেশনের উপকারিতা সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন। পাশাপাশি উপস্থিত সবাইকে প্রাকটিক্যালি মেডিটেশন করানো হয়। এছাড়াও উপস্থিত সকলকে মনো সাংস্কৃতিক অনুষ্ঠান ও মূকাভিনয়ের মাধ্যমে মানুষের মধ্যে মানসিক স্বাস্থ্যের গুরুত্ব ফুটিয়ে তোলার কৌশল রপ্ত করানো হয়।

প্রসঙ্গত, ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে মানসিক স্বাস্থ্যের যত্ন ও গুরুত্ব বৃদ্ধি করার লক্ষ্যে প্রজেক্ট ‘মনের মনন’ যাত্রা শুরু করে। এটি আত্মবিশ্বাস বৃদ্ধি, আত্মহত্যা প্রবনতা রোধ, অপরাধ প্রবনতা ও মাদকাশক্তি রোধ, দুশ্চিন্তা ও মানসিক স্বাস্থ্যের সচেতনতা বৃদ্ধিতে কাজ করবে। এর কো-অর্ডিনেটর হিসেবে আছেন অর্থনীতি বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের নাজমুস সাকিব খান। কর্মশালাটির সহযোগিতায় ছিল ‘বডিট্রি’ এবং মিডিয়া পার্টনার ছিল ‘দ্যা বিজনেস স্টান্ডার্ড’।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল ডিবিনিউজ৭১.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন dbnews71.bd@gmail.com ঠিকানায়।

সর্বশেষ - ক্যাম্পাস