শুক্রবার , ২৬ এপ্রিল ২০২৪ | ৭ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. কাতার বিশ্বকাপ
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. চাকরি
  11. জাতীয়
  12. জীবনযাপন
  13. জোকস
  14. ঢাকা
  15. তথ্যপ্রযুক্তি

জালশুকা কুমুদগঞ্জ উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত হলো, আন্তঃ হাই স্কুল প্রোগ্রামিং কনটেস্ট

প্রতিবেদক
নিউজ ডেস্ক
এপ্রিল ২৬, ২০২৪ ১০:৩৪ পূর্বাহ্ণ
জালশুকা কুমুদগঞ্জ উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত হলো, আন্তঃ হাই স্কুল প্রোগ্রামিং কনটেস্ট

বিশেষ প্রতিনিধি:

জালশুকা কুমুদগঞ্জ উচ্চ বিদ্যালয়ে প্রথমবারের মতো অনুষ্ঠিত হয়েছে আন্ত হাই স্কুল প্রোগ্রামিং কনটেস্ট -২০২৪। এতে অংশ নিয়েচ্ছেন জালশুকা কুমুদগঞ্জ উচ্চ বিদ্যালয়ের ১৮ জন শিক্ষার্থী।

২৫ তারিখ বুধবার সহকারী প্রোগ্রামার জনাব রফিকুল ইসলাম প্রধান অতিথি হিসেবে এ অনুষ্ঠানের উদ্বোধন ঘোষণা করেন। এ সময় তিনি বলেন, ‘প্রতিযোগিতা কেবল একটি বিজয়ের মাধ্যম নয়, বরং এটি নতুন ধারণা ও সম্ভাবনা আদান-প্রদানের এক অনন্য মাধ্যম। এ প্রতিযোগিতার মাধ্যমে শিক্ষার্থীরা তাদের দক্ষতা এবং জ্ঞানের সীমা প্রসারিত করতে সক্ষম হয়। প্রতিযোগিতার মাধ্যমে শিক্ষার্থীদের শিক্ষা চার দেয়ালের মধ্যে সীমাবদ্ধ থাকবে না, বরং বাস্তব বিশ্বের সমস্যাগুলো নিয়ে ভাবতে ও সমাধানে উৎসাহিত করবে।’

 

Artboard-1 

 

শেখ রাসেল স্কুল অফ ফিউচার এর অধিনে সারাদেশে ২৭০০০ জন শিক্ষাথীদের স্মার্ট নাগরিক হিসেবে গড়ে তোলার লক্ষ্যে পাইথন প্রোগ্রামিং বিষয়ক প্রশিক্ষণের অংশ হিসাবে জালশুকা কুমুদগঞ্জ উচ্চ বিদ্যালয়ে ১৫ জন করে ৬টি ব্যাচে মোট ৯০ জন ছাত্র-ছাত্রীকে পাইথন প্রোগ্রামিং শিখেছে, তাদের মধ্য থেকে কিছু ছাত্র-ছাত্রী কে নিয়ে প্রোগ্রামিং কনটেস্ট এর আয়োজন করা হয়।

পাইথন ট্রেইনার জনাব মাশিপউল ইসলাম সিয়াম বলেন ৬টি ব্যাচে মোট ৯০ জন ছাত্র-ছাত্রীকে পাইথন প্রোগ্রামিং শিখিয়েছি এবং তাদের ১৫ দিনের ক্লাসে যে তারা অনলাইনে প্রব্লেম সল্ভ করতে পারতেছে আবার প্রোগ্রামিং কনটেস্ট এ অংশগ্রহন করেছে এটাই আমার সাফল্য বলে মনে করি।

এছাড়াও আনুষ্ঠানে জালশুকা কুমুদগঞ্জ উচ্চ বিদ্যালয়ের আসিটি শিক্ষক জনাব আবু তালেব, সহকারি শিক্ষক আরিফ উজ জামান উপস্থিত ছিলেন। আনুষ্ঠানে জালশুকা কুমুদগঞ্জ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক অসুস্থতার কারনে উপস্থিত হতে পারেন নি বলে জানা যায়।

শেষে প্রতিযোগিতার অংশগ্রহন কৃত শিক্ষার্থীদের পুরস্কার বিতরন করা হয়।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল ডিবিনিউজ৭১.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন dbnews71.bd@gmail.com ঠিকানায়।

সর্বশেষ - ক্যাম্পাস

আপনার জন্য নির্বাচিত