রবিবার , ৩ মার্চ ২০২৪ | ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English News
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. কাতার বিশ্বকাপ
  6. কৃষি ও প্রকৃতি
  7. ক্যাম্পাস
  8. খুলনা
  9. খেলা
  10. চট্টগ্রাম
  11. চাকরি
  12. জাতীয়
  13. জীবনযাপন
  14. জোকস
  15. ঢাকা

দাকোপের বাজুয়া খুটাখালী আর্য্যসভা প্রঙ্গনে ৫৬ প্রহরব্যাপী মহানাম সংকির্তন

প্রতিবেদক
নিউজ ডেস্ক
মার্চ ৩, ২০২৪ ৮:১২ অপরাহ্ণ
দাকোপের বাজুয়া খুটাখালী আর্য্যসভা প্রঙ্গনে ৫৬ প্রহরব্যাপী মহানাম সংকির্তন

খুলনা থেকে স্বপন কুমার রায়:
বিশ্ব শান্তি ও জগতের সকল জীবের মঙ্গল কামনায় ৪৪ তম বর্ষীয় ৫৬ প্রহরব্যাপী শ্রীশ্রী মহানাম সংকির্তন ঐতিহ্যবাহী বাজুয়া খুটাখালী আর্য্যসভা প্রঙ্গনে বাংলা ১৮ ফাল্গুন ১৪৩০ ইংরাজী ২ মার্চ ২০২৪ শনিবার সন্ধ্যায় কৃষ্ণপক্ষের সপ্তমী তিথিতে মঙ্গল ঘট স্হাপন,শুভগন্ধ্যাধিবাস ও ভগবত আলোচনার মধ্যে দিয়ে শুরু হয়েছে।

পরের দিন ১৯ ফাল্গুন ইংরাজী ৩ মার্চ রবিবার প্রত্যুষ কাল থেকে অবিরাম মহা নাম সংকির্তন চলতে থাকবে এবং ২৬ ফাল্গুন রবিবার প্রত্যুষে মহানাম সমাপন ও নগর প্ররিক্রমা। এবারে ছয়টি কির্তন দল মহাসংকির্তন পরিবেশন করছেন। এই মহানাম সংকির্তনে ভক্তপ্রাণ মানুষের উপছে পড়া ভিড় লক্ষ করা যাবে। আমাদের খুলনা জেলাপতি স্বপন কুমার রায় জানান,এর আগে নবনির্মিত শর্বানী পুষ্প কানন, কমারেশ রায়ের অর্থয়ানে , শুশিলা পুষ্প কানন বিচার পতির অর্থয়ানে,প্রাচীর নির্মান রনি বাড়িই এর অর্থায়ানে, তোরন, কাত্তিক চন্দ্র মন্ডল বল্টু অর্থয়ানে তোরন উদ্বোধন করেন খুলনা-১ আসনের মাননীয় সংসদ সদস্য ও খুলনা জেলা আওয়ামীলীগের অন্যতম সদস্য ননীগোপাল মন্ডল তোরন উদ্বোধন করেন।এসময় আর্য্য হরিসভার মহাপরিচালক সরোজিত কুমার রায় একটি তোরন উদ্বোধন করেন।

এই সময় উপস্হিত ছিলেন আর্য্য হরিসভার মহাপরিচালক সরোজিত কুমার রায় উপ মহাপরিচালক বাজুয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মানস রায়,, সাধারন সম্পাদক বিজন কুমার উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি ও লাউডোব ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব শেখ যুবরাজ,উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক ও কৈলাশগজ্ঞ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মিহির কান্তি রায় ,,কষাধক্ষ্য শ্যামল কুমার রায়, দেবপ্রসাদ গাইন, সনন্জয় মোড়ল, সুখেন্দ্র শেখর রায়, জিতেন বিশ্বাস, কালিপদ বিশ্বাস তন্ময় রায়, তপন রায়, সনজিত সরকার বাবু সহ কমিটির সকল সদস্য বৃন্দ।

মানষ অমৃতের সন্তান। কলিযুগে মানুষ রিপুর তাড়নায় তাঁর উৎস্য ও অস্তিত্বকে বিস্মৃত হয়ে উদভ্রান্তের মত মরিচিকার পিছনে ছুটে চলেছে।অর্থ,বিত্ত,স্বীয়স্বার্থ জড়িত নেতৃত্ব আর লোভের তুচ্ছ মোহে আবদ্ধ হয়ে সত্য ও সুন্দরের পথ খুঁজে পাচ্ছেনা। এই দুঃখময় অবস্হান থেকে মুক্তি পেতে প্রেমময় শ্রী চৈতন্য মহাপ্রভুর প্রবর্তিত পুণ্য পথ পানে যাত্রা করতে হবে।সেই যাত্রা পথের পাথেয় সংগ্রহের উদ্যোশে এবার ও বাজুয়া-খুটাখালী আর্য্যহরিসভার আয়োজনে ৫৬ প্রহরব্যাপী শ্রীশ্রী তারক ব্রহ্ম মহানাম কির্তন অনুষ্ঠিত হচ্ছে।

সর্বশেষ - রংপুর