বৃহস্পতিবার , ২২ ফেব্রুয়ারি ২০২৪ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English News
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. কাতার বিশ্বকাপ
  6. কৃষি ও প্রকৃতি
  7. ক্যাম্পাস
  8. খুলনা
  9. খেলা
  10. চট্টগ্রাম
  11. চাকরি
  12. জাতীয়
  13. জীবনযাপন
  14. জোকস
  15. ঢাকা

মাতৃভাষা দিবসে ইবি ‘সিআরসি’র চিত্রাঙ্কন প্রতিযোগিতা

প্রতিবেদক
নিউজ ডেস্ক
ফেব্রুয়ারি ২২, ২০২৪ ১২:১৭ পূর্বাহ্ণ
মাতৃভাষা দিবসে ইবি ‘সিআরসি’র চিত্রাঙ্কন প্রতিযোগিতা

ইবি প্রতিনিধি:

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে পথশিশু ও সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। পথশিশুদের মৌলিক অধিকার নিয়ে কাজ করা স্বেচ্ছাসেবী সংগঠন ‘কাম ফর রোড চাইল্ড’র (সিআরসি) ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শাখার উদ্যোগে সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে এটি অনুষ্ঠিত হয়। বুধবার (২১ ফেব্রুয়ারি) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের বেদিতে এ আয়োজন করে সংগঠনটি।

সংগঠনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ইমদাদুল হকের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিআরসি স্কুলের সিনিয়র শিক্ষক আনোয়ার হোসেন মঞ্জু, সাব্বির খান, নবীন শিক্ষক সাঈফুদ্দিনসহ সংগঠনটির সদস্য আখি আলমগীর, লাময়া ও কেয়া প্রমুখ। চিত্রাঙ্কন প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার প্রদান করা হয়।

 

Artboa-rd-1

অনুষ্ঠানে নবীন সদস্য আখি আলমগীর তার বক্তব্যে ভাষা আন্দোলনের গুরুত্ব ও তাৎপর্য তুলে ধরেন। নবীন শিক্ষক সাঈফুদ্দিন বলেন, ‘পৃথিবীর বুকে একমাত্র দেশ! যে দেশটি ভাষার জন্য রক্ত দিয়েছে, সেটি হচ্ছে আমাদের বাংলাদেশ। তাই আমাদের উচিত ভাষাকে রক্ষা করা।’

অনুষ্ঠানে সংগঠনটির সভাপতি শাহীদ কাওসার বলেন, ‘একুশে ফেব্রুয়ারি আমাদের অনুপ্রেরণা। এই অনুপ্রেরণা আগামী প্রজন্মের মাঝে বাঁচিয়ে রাখার জন্য সিআরসি সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে এই দিবসের তাৎপর্য তুলে ধরার জন্যই এ চিত্রাঙ্গন প্রতিযোগিতার আয়োজন। এই প্রতিযোগিতার মাধ্যমে শিশুরা ভাষা আন্দোলনের গুরুত্ব হাতে কলমে শিখতে পারবে। বাংলাদেশের সুন্দর ভবিষ্যতের জন্য সিআরসি ইবি শাখা অগ্রণী ভূমিকা পালন করবে বলে আশা করছি।

 

সর্বশেষ - রংপুর

আপনার জন্য নির্বাচিত