সোমবার , ১০ জুলাই ২০২৩ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English News
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. কাতার বিশ্বকাপ
  6. কৃষি ও প্রকৃতি
  7. ক্যাম্পাস
  8. খুলনা
  9. খেলা
  10. চট্টগ্রাম
  11. চাকরি
  12. জাতীয়
  13. জীবনযাপন
  14. জোকস
  15. ঢাকা

ঈশ্বরীপুর ইউনিয়ন জলবায়ু সহনশীল ফোরামের অর্ধবার্ষিক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে

প্রতিবেদক
নিউজ ডেস্ক
জুলাই ১০, ২০২৩ ৮:১৫ অপরাহ্ণ
ঈশ্বরীপুর ইউনিয়ন জলবায়ু সহনশীল ফোরামের অর্ধবার্ষিক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে

১০ জুলাই সোমবার বিকাল ৩ টায় বেসরকারি উন্নয়ন সংস্থা লিডার্স এর বাস্তবায়নে এবং জার্মান দাতা সংস্থা ‘ব্রেড ফর দ্য ওয়ার্ল্ড’ এর আর্থিক সহযোগিতায় ঈশ্বরীপুর ইউনিয়ন জলবায়ু সহনশীল ফোরামের আয়োজনে শিরিফলকাটি মাধ্যমিক বিদ্যালয়ে অর্ধবার্ষিক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়।

লিডার্স এর কর্মকর্তা বিপ্লব মন্ডলের সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঈশ্বরীপুর ইউনিয়ন জলবায়ু সহনশীল ফোরামের সভাপতি জনাব আব্দুস সালাম মোল্লা, এছাড়াও বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ফোরামের সহ—সভাপতি রেকসোনা পারভিন এবং বীর মুক্তিযোদ্ধা জনাব মো: আলী আশরাফ। সভায় জলবায়ু পরিবর্তন শীর্ষক কর্মপরিকল্পনা বিষয়ে আলোচনা হয়। একই সাথে স্থানীয় পর্যায়ে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে লিফলেট বিতরণ, মানববন্ধন, স্মারক লিপি প্রদান ও স্থানীয় পর্যায়ে নেতৃবৃন্দের সাথে সম্পৃক্ততা বৃদ্ধিকরন বিষয়ে আলোচনা হয়।

প্রধান অতিথি বলেন,‘‘লিডার্স সকল ধরনের দূর্যোগ কালীন সময়ে আমাদের পাশে থেকেছে এবং বিভিন্ন ধরনের সহযোগিতা করেছে। মানুয়ের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করার জন্য লবণ সহনশীল ধান ও সবজি বীজের সহযোগিতা করে আসছে। জলবায়ু পরিবর্তিত পরিবেশে কৃষিকে শক্তিশালী করার জন্য যে অভিযোজন প্রক্রিয়া চর্চা করার পথ লিডার্স আমাদের দেখিয়েছেন তার ফলে এলাকার কৃষি কাজ অনেক সমৃদ্ধ হয়েছে’’। তিনি সভায় উপস্থিত সকলকে লিডার্স এর উন্নয়নমূলক কার্যক্রমকে এগিয়ে নেওয়ার জন্য আহবান জানান।

সর্বশেষ - রংপুর

আপনার জন্য নির্বাচিত