মঙ্গলবার , ১৬ মে ২০২৩ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English News
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. কাতার বিশ্বকাপ
  6. কৃষি ও প্রকৃতি
  7. ক্যাম্পাস
  8. খুলনা
  9. খেলা
  10. চট্টগ্রাম
  11. চাকরি
  12. জাতীয়
  13. জীবনযাপন
  14. জোকস
  15. ঢাকা

ইবির উন্নয়ন অধ্যয়ন বিভাগের নবীন বরণ অনুষ্ঠিত

প্রতিবেদক
নিউজ ডেস্ক
মে ১৬, ২০২৩ ১:২৩ পূর্বাহ্ণ
ইবির উন্নয়ন অধ্যয়ন বিভাগের নবীন বরণ অনুষ্ঠিত

ইবি প্রতিনিধি: ২০২১-২২ শিক্ষাবর্ষের নবীন শিক্ষার্থীদের বরণ করে নিয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) উন্নয়ন অধ্যয়ন বিভাগ। সোমবার (১৫ মে) বেলা ১২ টায় বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে এ নবীন বরণ অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে বিভাগের সভাপতি সহকারী অধ্যাপক এ এইচ এম নাহিদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। বিশেষ অতিথি হিসেবে উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান, বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. নাসিম বানু, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া এবং সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. এ কে এম মতিনুর রহমান উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, বর্তমান বাংলাদেশ চেঞ্জ-এর ভিতরে আছে। বর্তমানে অনেক সভ্য দেশে বিশেষ করে স্ক্যান্ডিনেভিয়ান দেশগুলোতে রাজনীতি এখন আবর্তিত হচ্ছে ডেভেলপমেন্টের যে অংশটা নিয়ে সেটা হলো চেঞ্জ। এটা শুধু আর্থিক না, এর সাথে মানবিকতা, মানবাধিকার, প্রকৃতি-পরিবেশ রক্ষা ইত্যাদি জড়িয়ে আছে।

তিনি বলেন, প্রত্যেক সাবজেক্ট-এর একটা নিজস্ব বৈশিষ্ট্য আছে। এক সময় আমরা জ্ঞান অর্জনের জন্য শিখতাম, তবে এখন যে বিষয়টি যুক্ত হয়েছে সেটি হলো আমরা শিখবো এবং এই শেখার মাধ্যমে কাজ করে খাবো। নতুন-নতুন উদ্ভাবনী চিন্তা আপনাদের ভিতরে আসবে এবং আপনারা এই ডিসিপ্লিনকে এগিয়ে নিয়ে যাবেন। পরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে অনুষ্ঠানটির সমাপ্তি ঘোষণা করা হয়।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল ডিবিনিউজ৭১.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন dbnews71.bd@gmail.com ঠিকানায়।

সর্বশেষ - রংপুর