শুক্রবার , ১৪ জুলাই ২০২৩ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English News
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. কাতার বিশ্বকাপ
  6. কৃষি ও প্রকৃতি
  7. ক্যাম্পাস
  8. খুলনা
  9. খেলা
  10. চট্টগ্রাম
  11. চাকরি
  12. জাতীয়
  13. জীবনযাপন
  14. জোকস
  15. ঢাকা

ইবি শিক্ষকদের নামে উদ্দেশ্য প্রণোদিত মামলায় ঝিনুক টাওয়ারের প্রতিবাদ

প্রতিবেদক
নিউজ ডেস্ক
জুলাই ১৪, ২০২৩ ১:৪০ পূর্বাহ্ণ
ইবি শিক্ষকদের নামে উদ্দেশ্য প্রণোদিত মামলায় ঝিনুক টাওয়ারের প্রতিবাদ

ইবি প্রতিনিধি:
ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) পরিবহন প্রশাসক অধ্যাপক ড. আনোয়ার হোসেন ও প্রভোস্ট কাউন্সিলের সভাপতি অধ্যাপক ড. দেবাশীষ শর্মাসহ ৬ জনের বিরুদ্ধে ধর্ষণ চেষ্টার নামে উদ্দেশ্য প্রণোদিত মামলা করার অভিযোগ উঠেছে। গত ৫ জুলাই নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল ঝিনাইদহ আদালতে এ মামলা দায়ের করেন শহরের অভিজাত ঝিনুক টাওয়ার আবাসিকের সাবেক ভাড়াটিয়া সাদিয়া মল্লিক (২৯)।

এ ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছেন ঝিনুক টাওয়ার পরিবার। ঝিনুক টাওয়ারের সভাপতি এম. এ কাইয়ুম স্বাক্ষরীত এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, ঝিনুক টাওয়ারে বসবাসরত ফ্লাট মালিক যথাক্রমে প্রফেসর ড. আনোয়ার হোসেন, প্রফেসর ড. দেবাশীষ শর্মা, লিয়াকত হোসেন, আব্দুস সায়াদ, মোকাররম হোসেনসহ মোট ছয়জনের নামে দায়েরকৃত যে মিথ্যা, ভিত্তিহীন মামলা বিষয়ক সংবাদ প্রকাশিত হয়েছে ঝিনুক টাওয়ার পরিবার তার তীব্র নিন্দা, ক্ষোভ ও জোর প্রতিবাদ জানাচ্ছে। পাশাপাশি ঝিনুক টাওয়ার পরিবারের সম্মানীত ও সমাজে প্রতিষ্ঠিত ব্যক্তিবর্গের নামে যে মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন মামলা দায়ের করা হয়েছে তা সুষ্ঠ তদন্তের মাধ্যমে প্রকৃত দোষীদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তি বিধানের জোরালো দাবী জানাচ্ছে।

মামলার এজাহার সূত্রে জানা যায়, অধ্যাপক ড. আনোয়ার হোসেন ও অধ্যাপক ড. দেবাশীষ শর্মা সহ ছয়জনকে আসামী করা হয়েছে। মামলার বাদীসহ আসামীরা সকলেই ঝিনাইদহের ঝিনুক আবাসিক টাওয়ারের বাসিন্দা। ভিকটিমের স্বামী বিদেশ থাকায় দীর্ঘদিন থেকে আসামীরা বিভিন্নভাবে তাকে শারিরীক ও মানসিক নির্যাতন করে আসছে। গত ২৭ মে রাতে এক নাম্বার আসামী তাকে রুমে একা পেয়ে অন্য আসামীদের সহযোগিতায় ধর্ষনের উদ্দেশ্যে জাপটে ধরেতে উদ্যত হলে তিনি চিৎকার করেন৷ এসময় এক নাম্বার সাক্ষী চিৎকার শুনে ছুটে আসে। এছাড়াও বিভিন্ন সময়ে আসামীরা তার সাথে বাজে অঙ্গভঙ্গি করতো বলে মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে।

ঘটনার প্রায় দেড় মাস পর ৫ জুলাই মামলা করলে বিষয়টি প্রশ্নের জন্ম দেয়। নানা মহলে চলে সমালোচনার ঝড়। ১১ জুলাই বিকাল ৫টার দিকে রেজওয়ানুল ইসলাম বাপ্পি নামের এক ব্যক্তির ফেসবুক আইডি থেকে শেয়ার হলে বিষয়টি সকলের সামনে আসে। পরে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গ্রুপ ও পেইজে এ বিষয়টি শেয়ার হলে শিক্ষক-শিক্ষার্থীরাও ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেন।

সর্বশেষ - রংপুর