মঙ্গলবার , ৫ মার্চ ২০২৪ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English News
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. কাতার বিশ্বকাপ
  6. কৃষি ও প্রকৃতি
  7. ক্যাম্পাস
  8. খুলনা
  9. খেলা
  10. চট্টগ্রাম
  11. চাকরি
  12. জাতীয়
  13. জীবনযাপন
  14. জোকস
  15. ঢাকা

গাইবান্ধার সুন্দরগঞ্জে দলীয় নেতাকর্মীদের হয়রাণী করায় আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে অভিযোগ

প্রতিবেদক
নিউজ ডেস্ক
মার্চ ৫, ২০২৪ ১:৩৯ অপরাহ্ণ
গাইবান্ধার সুন্দরগঞ্জে দলীয় নেতাকর্মীদের হয়রাণী করায় আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে অভিযোগ

সুন্দরগঞ্জ(গাইবান্ধা) প্রতিনিধিঃ
গাইবান্ধার সুন্দরগঞ্জে দলীয় নেতা কর্মীদের হয়রাণীর অভিযোগে উঠেছে উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. সাজেদুল ইসলামের বিরুদ্ধে।

এনিয়ে জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের কাছে লিখিত অভিযোগ দিয়েছেন আওয়ামী লীগের অঙ্গ-সহযোগী সংগঠনের ৩৫ নেতাকর্মী।

সুন্দরগঞ্জ উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক সোহানুর রহমান আজম, উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম-আহ্বায়ক শহিদুল ইসলাম, সাবেক ছাত্র নেতা মো. লিটন মন্ডল, পৌর ছাত্রলীগের সাবেক আহ্বায়ক মাইদুল ইসলাম, সাবেক ছাত্র নেতা মোন্নাফ সরকার টুটুলসহ বিভিন্ন অঙ্গসংগঠনের ৩৫ নেতাকর্মী এ অভিযোগ করেন।

অভিযোগ সূত্রে জানা যায়, গত ২৭ ফেব্রুয়ারি বিকেলে সুন্দরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সাজেদুল ইসলাম প্রতিহিংসা বশত ছাত্রলীগ, যুবলীগ, শ্রমিক লীগসহ সহযোগী ও অঙ্গ-সংগঠনের নেতাকর্মীদের হেয় প্রতিপন্ন করে বিভিন্ন উস্কানীমূলক কথাবার্তা বলেন। এসময় সেখানে উপস্থিত থাকা সহযোগী ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের সাথে সাজেদুল ইসলামের বাক-বিতন্ডা ও হাতাহাতির ঘটনা ঘটে। পরে সাজেদুল ইসলাম সুন্দরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়ে সহযোগী সংগঠনের নেতাকর্মীদের হেয় প্রতিপন্ন ও তাদের রাজনৈকিত ভাবমূর্তি ক্ষুন্ন করতে সুন্দরগঞ্জ থানায় একটি অভিযোগ দায়ের করেন। এছাড়া পুলিশের মাধ্যমে সহযোগী সংগঠনের নেতা কর্মীদের রাতভর হয়রাণী করেন।

 

IMG-20240305-WA0004

 

অভিযোগে উল্লেখ করা হয়, ২৮ ফেব্রুয়ারি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে দেখা যায় সাজেদুল ইসলাম নামমাত্র হাসপাতালে ভর্তি হয়েছেন। কিন্তু কোন সময়ের জন্যই তিনি হাসপাতালে অবস্থান করেননি। মেডিক্যাল সার্টিফিকেট নিয়ে হয়রাণী মূলক মামলা করার জন্য তিনি মেডিকেলে ভর্তি হন।

অভিযোগ পত্রে বলা হয়, সাজেদুল ইসলামের মা সায়েবা বেওয়া জামাতের একজন রোকন। সাজেদুল ইসলাম আওয়ামী লীগের নেতৃত্ব পর্যায়ে থাকলেও সংগঠনের স্বার্থে কখনোই নিবেদিত প্রাণে কাজ করেননি। তিনি আওয়ামী লীগের মুখশের আড়ালে সবসময় জামায়াত ও জাতীয় পার্টির হয়ে কাজ করেছেন। বিগত সংসদ সদস্য শামীম হায়দার পাটোয়ারীর সঙ্গে তার দহরোম-মহোরম সম্পর্ক ছিল। তিনি তার কাছ থেকে টিআর, কাবিখা, কাবিটাসহ বিভিন্ন বরাদ্দের মাধ্যমে অর্থ হাতিয়ে নিয়েছেন। এছাড়াও তিনি জামায়াত, বিএনপি ও জাতীয় পার্টির এজেন্ডা বাস্তবায়নে ব্যস্ত থাকেন। সবসময় দলীয় নেতা-কর্মীদের বিরুদ্ধে অবস্থান করে নানাভাবে হয়রাণী করেন।

অভিযোগের বিষয়ে জানতে উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সাজেদুল ইসলামের মুঠোফোনে একাধিকবার ফোন দিলেও তিনি রিসিভ করেননি।

এ বিষয়ে গাইবান্ধা জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক সাইফুল আলম সাকা বলেন, আওয়ামী লীগের অঙ্গসহযোগী সংগঠনের ৩৫ নেতাকর্মী সুন্দরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সাজেদুল ইসলামের বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ দিয়েছে। বিষয়টি নিয়ে জেলা আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদকসহ জেলা কমিটি খুব শীঘ্রই বসবে। এবং প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে।

সর্বশেষ - রংপুর