শুক্রবার , ১ মার্চ ২০২৪ | ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English News
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. কাতার বিশ্বকাপ
  6. কৃষি ও প্রকৃতি
  7. ক্যাম্পাস
  8. খুলনা
  9. খেলা
  10. চট্টগ্রাম
  11. চাকরি
  12. জাতীয়
  13. জীবনযাপন
  14. জোকস
  15. ঢাকা

ঠাকুরগাঁওয়ে স্বেচ্ছাসেবক লীগ নেতার বিরুদ্ধে জমি দখলের অভিযোগ মামলার সত্যতায় সংশয়

প্রতিবেদক
নিউজ ডেস্ক
মার্চ ১, ২০২৪ ৬:১১ অপরাহ্ণ
ঠাকুরগাঁওয়ে স্বেচ্ছাসেবক লীগ নেতার বিরুদ্ধে জমি দখলের অভিযোগ মামলার সত্যতায় সংশয়

শুধু রাজনীতিই নয়, পাশাপাশি সৃজনশীল কাজ এবং খামার ও বাগান করতে পছন্দ করেন জেলা স্বেচ্ছাসেবকলীগ এর সাধারণ সম্পাদক কামরুজ্জামান সুনাম। শুধু শখের কাজ করতে গিয়েই বিভাগীয় পর্যায়ে একাধিকবার পেয়েছেন শ্রেষ্ঠ খামারির পুরস্কার। এছাড়াও জাতীয় পর্যায়ে মনোনয়নের তালিকার শীর্ষে রয়েছেন তিনি।

২০০৯ সালে শুরু করা তার এ শখের খামারটিই আজ জেলা ও জেলার বাহিরে বেশ নাম করেছে। তবে তার এ শখের কাজই কাল হয়ে দাঁড়ায় তার জন্যে। শুধু তাকেই নয়, ভুগতে হচ্ছে তার পরিবারের অন্যান্য সদস্যদেরও।

সুনামের শখের খামারের কাজ করে শ্রেষ্ঠ পুরস্কার পাওয়া সুনামকেই পোহাতে হচ্ছে পার্শবর্তী খামারীর করা বিভিন্ন বানোয়াট মামলার ঝামেলা বলে অভিযোগ করেন তিনি। পার্শবর্তী খামারী মানিক বিমান কর্মচারী হওয়ায় আর্থিক ক্ষমতাকে কাজে লাগিয়ে ভারাটে লোকবল ব্যবহার করে কিছুদিন আগে হামলা চালিয়েছে আমার খামারে অথচ আমার ঐ খামারের গরুর খাবারের ঘরটিতে খাবার রেখেই খামারটি পরিচালিত হয়। ঘরটির মেরামত করতে গেলেই তার লোজজন হামলা ভাংচুর চালায় পরবর্তীতে নিজেই মামলা করেন আামার বিরুদ্ধে। আক্ষেপের সাথে তিনি বলেন এতে একদিকে আমি যেমন আর্থিকভাবে ক্ষতিগ্রস্থ অন্যদিকে পরিবারের সদস্যদের বয়ে বেড়াতে হচ্ছে সামাজিক সম্মানহানীর বোঝা।

এ অবস্থার পরিত্রাণ পেতে সুনাম এর স্ত্রী সম্প্রতি দ্রুত বিচার আইনে আদালতে মানিক সহ পাঁচ জনের বিরুদ্ধে মামলা করলে আদালত তা এফআইআর হিসেবে সদর থানা পুলিশকে নিতে নির্দেশ দেয়। পরবর্তীতে এ মামলায় তদন্ত কর্মকর্তা মানিকের সংশ্লিষ্টতার প্রমান পেয়ে তার বিরুদ্ধে আদালতে চার্জশিট প্রদান করেন।

এ প্রসঙ্গে জানতে চাইলে সুনাম আরও বলেন, জেলা স্বেচ্ছাসেবকলীগ এর সাধারন সম্পাদক ছাড়াও আমি বাংলাদেশ ডেইরী এসোসিয়েশন এর সাধারন সম্পাদকের দায়িত্বে আছি। সমবায় ভিত্তিতে আমরা খামারিরা যে সংগঠন তৈরী করেছি, এর মাধ্যমে আমরা প্রতি রমজানেই স্বল্প মূল্যে গরীবদের মাঝে দুধ বিতরণ করে থাকি। এতে আমাদের এ সংগঠন ও আমার খামারের একটি গ্রহণযোগ্যতা তৈরী হয়েছে। হিংসার বশবর্তী হয়েই আমার পাশর্বর্তী খামারী এসব করছে। এর আগে সে থানায় এবং কোর্টে তার মাকে ব্যবহার করে মনগড়া ও সম্মানহানিকর দুটি মামলা করলে একটি তদন্তপূর্বক কোন সত্যতা না পাওয়ায় আদালত মামলাটি খারিজ করে দেয়। অন্যটিরও একি ফলাফল আসবে বলে বিশ্বাস করি।

এছাড়াও মানিক তার নিজস্ব সামাজিক যোগাযোগ মাধ্যমের একাউন্ট থেকে নিজ কন্ঠে আমাকে জনৈক রাজনৈতিক নেতার পরিচয় দিয়ে রাজনৈকিভাবে ক্ষতি করারও নানা অপপ্রচার চালিয়ে যাচ্ছে।

এ বিষয়ে জানার জন্য মানিক এর মুঠোফোনে যোগাযোগ এর চেষ্টা করলে তার মুঠোফোনটি বন্ধ পাওয়া যায়।

সর্বশেষ - রংপুর