রবিবার , ১৬ জুলাই ২০২৩ | ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English News
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. কাতার বিশ্বকাপ
  6. কৃষি ও প্রকৃতি
  7. ক্যাম্পাস
  8. খুলনা
  9. খেলা
  10. চট্টগ্রাম
  11. চাকরি
  12. জাতীয়
  13. জীবনযাপন
  14. জোকস
  15. ঢাকা

ডেঙ্গুতে এক সপ্তাহে ৩৩ জনের মৃত্যু

প্রতিবেদক
নিউজ ডেস্ক
জুলাই ১৬, ২০২৩ ২:০৫ পূর্বাহ্ণ
ডেঙ্গুতে এক সপ্তাহে ৩৩ জনের মৃত্যু

দেশে ডেঙ্গু জ্বরে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা আবারও বাড়ছে। গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ১ হাজার ৬২৩ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। একই সময়ে সাতজনের মৃত্যু হয়েছে। আর চলতি বছরের ১ জানুয়ারি থেকে ১৫ জুলাই পর্যন্ত ডেঙ্গুতে ১০০ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে চলতি মাসের প্রথম ১৫ দিনেই ৫৩ জনের মৃত্যু হয়েছে। জুলাই মাসের শেষ সাতদিনে ডেঙ্গুতে ৩৩ জনের মৃত্যু হয়েছে।

অন্যদিকে, চলতি বছরের ১ জানুয়ারি থেকে ১৫ জুলাই পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্তের সংখ্যা ১৯ হাজার ৪৫৪ জন। এর মধ্যে ঢাকার ভেতরে হাসপাতালে ভর্তি হয়েছেন তিন হাজার ২৩৮ জন। ঢাকার বাইরে অন্যান্য বিভাগে ভর্তি হয়েছেন এক হাজার ৭০৯ জন।

শনিবার (১৫ জুলাই) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ইনচার্জ ডা. মো. জাহিদুল ইসলাম স্বাক্ষরিত ডেঙ্গুবিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যমতে, চলতি বছরের ১ জানুয়ারি থেকে ১৫ জুলাই পর্যন্ত ডেঙ্গুতে ১০০ জনের মৃত্যু হয়েছে।তবে, চলতি জুলাই মাসে ভয়াবহ আকার ধারণ করে ডেঙ্গু। চলতি মাসের প্রথম ১৫ দিনেই ৫৩ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ১ জুলাই তিনজন, ২ জুলাই দুজন, ৩ জুলাই চারজন, ৪ জুলাই পাঁচজন, ৫ জুলাই একজন, ৬ জুলাই দুজন, ৭ জুলাই একজন, ৮ জুলাই দুজন, ৯ জুলাই ছয়জন, ১০ জুলাই তিনজন, ১১ জুলাই সাতজন, ১২ জুলাই পাঁচজন, ১৩ জুলাই পাঁচজন ও ১৫ জুলাই সাতজন। এর মধ্যে শুধু ১৪ জুলাই কেউ মারা যায়নি।

চলতি বছরের ১ জানুয়ারি থেকে ১৫ জুলাই পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্তের সংখ্যা ১৯ হাজার ৪৫৪ জন। তাদের মধ্যে দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি রয়েছেন চার হাজার ৯৪৭ জন। এর মধ্যে ঢাকার ভেতরে হাসপাতালে ভর্তি হয়েছেন তিন হাজার ২৩৮ জন। আর ঢাকার বাইরে অন্যান্য বিভাগে ভর্তি হয়েছেন এক হাজার ৭০৯ জন।

অন্যদিকে, এসময়ের মধ্যে হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন ১৪ হাজার ৪০৭ জন। তাদের মধ্যে ঢাকার বাসিন্দা নয় হাজার ৭৯৩ জন এবং ঢাকার বাইরের চার হাজার ৬১৪ জন। আর এসময়ে ডেঙ্গু আক্রান্ত হয়ে দেশে মারা গেছেন ১০০ জন।

বিদায়ী বছরে (২০২২) ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেছেন দেশের ইতিহাসের সর্বোচ্চ ২৮১ জন। একই সঙ্গে আলোচ্য বছরে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন ৬২ হাজার ৩৮২ জন।

সর্বশেষ - রংপুর

আপনার জন্য নির্বাচিত