বুধবার , ১২ এপ্রিল ২০২৩ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English News
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. কাতার বিশ্বকাপ
  6. কৃষি ও প্রকৃতি
  7. ক্যাম্পাস
  8. খুলনা
  9. খেলা
  10. চট্টগ্রাম
  11. চাকরি
  12. জাতীয়
  13. জীবনযাপন
  14. জোকস
  15. ঢাকা

বটিয়াঘাটায় ব্রেস্ট ফিডিং কর্ণার উদ্বোধনী অনুষ্ঠানে বিভাগীয় কমিশনার

প্রতিবেদক
নিউজ ডেস্ক
এপ্রিল ১২, ২০২৩ ৪:১০ পূর্বাহ্ণ
বটিয়াঘাটায় ব্রেস্ট ফিডিং কর্ণার উদ্বোধনী অনুষ্ঠানে বিভাগীয় কমিশনার

মোঃ ইমরান হোসেন, বটিয়াঘাটা উপজেলা প্রতিনিধি –

বিভাগীয় কমিশনার মোঃ জিল্লুর রহমান বলেছেন, আজকের শিশুরা আগামীদিনের ভবিষ্যৎ। ভবিষ্যৎ গড়তে মায়ের বুকের দুধের কোন বিকল্প নেই। তাই শিশুর দৈহিক গঠন, শক্তি ও পুষ্টি বাড়াতে চিকিৎসকরা টানা ছয় মাস মায়ের বুকের শাল দুধ খাওয়ানোর পরামর্শ দিয়ে থাকেন।

শাল দুধ খাওয়ানোর কারনে শিশুর তাড়াতাড়ি দৈহিক বিকাশ,স্মৃতিশক্তি ও দীর্ঘায়ুতা লাভ করে।কিন্তু কিছু কিছু মা তার বাচ্চাকে নানান কারনে বুকের দুধ খাওয়াতে অনিহা প্রকাশ করেন।সেদিকে লক্ষ্য রেখে বর্তমান সরকার কর্মজীবী কোন নারীর যেন তার বাচ্চাকে মাতৃদুগ্ধ খাওয়াতে বিব্রতকর পরিস্থিতিতে না পড়তে হয় সে জন্য মাতৃদুগ্ধ নিরাপদ স্হান তৈরি করার চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

তিনি মঙ্গলবার বেলা ১২টায় বটিয়াঘাটা উপজেলার জলমা ইউনিয়ন ও সদর ইউনিয়ন পরিষদ কার্যালয়ে ব্রেস্ট ফিডিং কর্ণার’র পৃথক পৃথকভাবে শুভ উদ্বোধনী অনুষ্ঠান’র আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন। উপজেলা নির্বাহী অফিসার শেখ নুরুল আলম’র সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক মোঃ খন্দকার ইয়াসির আরেফীন, সহকারী কমিশনার (ভূমি) এম আব্দুল্লাহ ইবনে মাসুদ আহমেদ , ভাইস চেয়ারম্যান নিতাই গাইন, মহিলা ভাইস চেয়ারম্যান চঞ্চলা মন্ডল,,মহিলা বিষয়ক কর্মকর্তা নবনীতা দত্ত, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ এমদাদুল হক, জলমা ইউপি চেয়ারম্যান বিধান রায়, বটিয়াঘাটা সদর ইউপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান বিবেক বিশ্বাস, বীরমুক্তিযোদ্ধা নিরঞ্জন কুমার রায়, সাংবাদিক মোঃ ইমরান হোসেন ,উইএনওর সিএ মোঃ মনিউজ্জামান মনির, ইউনিয়ন (ভূমি) কৃষ্ণ পদ দাশ ,ইউপি সচিব প্রদীপ সাহা ও চিরন্জীব রায়, প্যানেল চেয়ারম্যান পার্থ রায় মিঠু ও প্যানেল চেয়ারম্যান মোছাঃ মনোয়ারা খাতুন শিউলি, প্যানেল চেয়ারম্যান নিখিলেশ গাইন,ইউপি সদস্যবৃন্দ যথাক্রমে আলহাজ মোহাম্মাদ আজিজুর রহমান, আলহাজ শহিদুল ইসলাম লিটন, অশোক মন্ডল, গোবিন্দ হালদার, রেজাউল সর্দার রেজা,তপতি রানী বিশ্বাস, শেখ ওবায়দুর রহমান, পেয়ারা বেগম সহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ , মা ও শিশু সন্তানেরা ।

সর্বশেষ - রংপুর