সোমবার , ৭ নভেম্বর ২০২২ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English News
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. কাতার বিশ্বকাপ
  6. কৃষি ও প্রকৃতি
  7. ক্যাম্পাস
  8. খুলনা
  9. খেলা
  10. চট্টগ্রাম
  11. চাকরি
  12. জাতীয়
  13. জীবনযাপন
  14. জোকস
  15. ঢাকা

যৌন নিপীড়নের দায়ে নিষিদ্ধ লঙ্কান ক্রিকেটার

প্রতিবেদক
নিউজ ডেস্ক
নভেম্বর ৭, ২০২২ ১০:৪৩ অপরাহ্ণ
যৌন নিপীড়নের দায়ে নিষিদ্ধ লঙ্কান ক্রিকেটার

টি-টোয়েন্টি বিশ্বকাপের অষ্টম আসরে গ্রুপ পর্ব পার হয়ে সুপার টুয়েলভে খেলেছে শ্রীলঙ্কা। তবে পাঁচ ম্যাচে মাত্র দুই জয়ে সুপার টুয়েলভ থেকে বিদায় নিয়েছে তারা। অপরদিকে অন্য ক্রিকেটাররা যখন দেশে পরিবারের কাছে ফিরেছেন, তখন লঙ্কান ক্রিকেটার দানুশকা গুনাথিলাকা যৌন কেলেঙ্কারি বিতর্কে জড়ালেন। রবিবার ধর্ষণের দায়ে গ্রেপ্তারও হয়েছেন এ বাঁহাতি ব্যাটার। অন্যদিকে এই ঘটনা নিয়ে শ্রীলঙ্কা ক্রিকেটের কার্যনির্বাহী অনতিবিলম্বে দানুশকাকে নিষিদ্ধ করার বিবৃতি দিয়েছেন।

নিউ সাউথ ওয়েলস পুলিশের বরাত দিয়ে ক্রিকইনফো জানায়, একটি ডেটিং অ্যাপের মাধ্যমে ২৯ বছর বয়সী সেই নারীর সঙ্গে পরিচয় হয় গুনাথিলাকার।

গত ২ নভেম্বর সন্ধ্যায় তাকে যৌন নিপীড়ন করেন লঙ্কান ক্রিকেটার। ভুক্তভোগী নারী পুলিশে অভিযোগ জানালে আজ রবিবার সকালে সিডনির টিম হোটেল থেকে গুনাথিলাকাকে গ্রেপ্তার করা হয়।

নিউ সাউথ ওয়েলস পুলিশ এক বিবৃতিতে বলেন, জিজ্ঞাসাবাদের পর ৩১ বছর বয়সী গুনাথিলাকা সিডনির সাসেক্স স্ট্রিটের একটি হোটেল থেকে গ্রেপ্তার করা হয়। তাকে সিডনির সিটি পুলিশ স্টেশনে নেওয়া হয়েছে এবং তার বিরুদ্ধে সম্মতি ছাড়া চারবার যৌন সম্পর্ক স্থাপনের অভিযোগ আনা হয়েছে। এই শ্রীলঙ্কান নাগরিককে ভার্চুয়াল কোর্টে উপস্থাপন করা হলে আদালত তার জামিন আবেদন না মঞ্জুর করেন। ’

এদিকে, সব ধরনের ক্রিকেট থেকে গুনাথিলাকাকে নিষিদ্ধ করেছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এসএলসি)। সোমবার এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে দাসুন শানাকাদের বোর্ড। সেই সঙ্গে অস্ট্রেলিয়ায় যৌন নিপীড়নের দায়ে অভিযুক্ত ও গ্রেফতার হওয়া গুনাথিলাকাকে নির্বাচকরা আর বিবেচনা করবে না।

এই অভিযোগে লঙ্কান ব্যাটার জামিন পেলেও মামলার সম্পূর্ণ রায় না হওয়া পর্যন্ত অস্ট্রেলিয়াতেই থাকতে হবে তাকে।

সর্বশেষ - রংপুর