শনিবার , ৮ জুলাই ২০২৩ | ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English News
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. কাতার বিশ্বকাপ
  6. কৃষি ও প্রকৃতি
  7. ক্যাম্পাস
  8. খুলনা
  9. খেলা
  10. চট্টগ্রাম
  11. চাকরি
  12. জাতীয়
  13. জীবনযাপন
  14. জোকস
  15. ঢাকা

সুইডেনে কোরআন পোড়ানোর প্রতিবাদে বিক্ষোভ

প্রতিবেদক
নিউজ ডেস্ক
জুলাই ৮, ২০২৩ ১:০৪ পূর্বাহ্ণ
সুইডেনে কোরআন পোড়ানোর প্রতিবাদে বিক্ষোভ

সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধিঃ 
সুইডেনে পবিত্র কুরআন পোড়ানোর প্রতিবাদে গাইবান্ধার সুন্দরগঞ্জে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
শুক্রবার (৭ জুলাই) বাদ জুম্মা পৌরশহরের বাহিরগোলা জামে মসজিদের সামন থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে এসে শেষ হয়।
সুন্দরগঞ্জ উপজেলা ইমাম উলামা পরিষদের আয়োজনে বিক্ষোভ মিছিল শেষে সমাবেশ সমাবেশে বক্তব্য রাখেন বাহিরগোলা জামে মসজিদের খতিব মাওলানা রুহুল আমিন, উপজেলা পরিষদ জামে মসজিদের খতিব মাওলানা মুফতী ওমর ফারুক, অধ্যাপক শহিদুল ইসলাম মঞ্জু, অধ্যক্ষ একরামুল হক, মাওলানা রফিকুল ইসলাম প্রমুখ। এতে উপজেলার বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ ও ধর্মপ্রাণ মুসল্লীরা অংশগ্রহণ করেন।
সমাবেশে বক্তারা বলেন, যারা আল কুরআনের অবমাননা করে তাদের বিরুদ্ধে আমরা দৃষ্টান্তমূলক শাস্তি চাই। কুরআনের অবমাননা কোনো মুসলমানদের পক্ষে মেনে নেওয়া সম্ভব নয়। তাই আমরা এর প্রতিবাদে রাজপথে নেমেছি। সুইডেনে এর আগেও এমন নিন্দনীয় অপরাধের ঘটনা ঘটেছে। বারবার কেন এমন ঘটনা ঘটছে, এর কারণ উদঘাটন করে যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য আমরা দাবি জানাচ্ছি।
উল্লেখ্য, গত ২৮ জুন সুইডেনের রাজধানী স্টকহোমের কেন্দ্রীয় মসজিদের সামনে পবিত্র কুরআন পোড়ানো হয়। এ ঘটনা বাংলাদেশসহ বিশ্বের ধর্মপ্রাণ মুসলমানদের হৃদয়ে আঘাত হেনেছে। এ ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বিশ্বের বিভিন্ন দেশ।

সর্বশেষ - রংপুর