শুক্রবার , ২৩ ডিসেম্বর ২০২২ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English News
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. কাতার বিশ্বকাপ
  6. কৃষি ও প্রকৃতি
  7. ক্যাম্পাস
  8. খুলনা
  9. খেলা
  10. চট্টগ্রাম
  11. চাকরি
  12. জাতীয়
  13. জীবনযাপন
  14. জোকস
  15. ঢাকা

ইউকে বাংলা প্রেস ক্লাবের দ্বি-বার্ষিক সাধারন সভা ও নির্বাচন রেজা ফয়সল চৌধুরী শোয়েব সভাপতি, সাইদুল ইসলাম সম্পাদক

প্রতিবেদক
নিউজ ডেস্ক
ডিসেম্বর ২৩, ২০২২ ৯:৫২ অপরাহ্ণ
ইউকে বাংলা প্রেস ক্লাবের দ্বি-বার্ষিক সাধারন সভা ও নির্বাচন রেজা ফয়সল চৌধুরী শোয়েব সভাপতি, সাইদুল ইসলাম সম্পাদক

রনি মিয়া, স্টাফ রিপোর্টারঃ ২০১৯-২০২২ সাল ছিল কর্ম তৎপরতায় মুখর : সাংবাদিকদের তিন লাখ টাকার আর্থিক সহায়তা আজ ২২শে ডিসেম্বর রাতে ইউকে বাংলা প্রেস ক্লাবের দ্বি-বার্ষিক সাধারন সভা ও নির্বাচন পূর্ব লণ্ডনের ভ্যালেন্স রোডস্থ কমিউনিটি হলে অনুষ্ঠিত হয় ।

সংগঠনের সভাপতি কে এম আবুতাহের চৌধুরীর সভাপতিত্বে ও সাধারন সম্পাদক মুনজের আহমদ চৌধুরীর পরিচালনায় অনুষ্ঠিত সভায় দ্বি-বার্ষিক রিপোর্ট ও আর্থিক রিপোর্ট পেশ করা হয় । সভায় সভাপতির স্বাগত বক্তব্যের পর সংগঠনের

দ্বি -বার্ষিক রিপোর্ট পেশ করেন সাধারন সম্পাদক মুনজের আহমদ চৌধুরী ও আর্থিক রিপোর্ট দেন ট্রেজারার সাইদুল ইসলাম ।

সভায় আলোচনায় অংশ নেন -রেজা আহমদ ফয়সল চৌধুরী শোয়েব ,খান জামাল নুরুল ইসলাম ,আব্দুর রশীদ ,ফখরুল ইসলাম খসরু ,আরিফ মাহফুজ ,জয়নুল আবেদীন ,মোঃ মাহমুদুল করিম সুয়েদ,আমিনুর চৌধুরী , এস এম শামসুর রহমান ,সৈয়দা ঈশিতা নাসিমা কুইন , আব্দুল বাছিত চৌধুরী প্রমুখ।

সাধারন সম্পাদক মুনজের আহমদ চৌধুরী তাঁর রিপোর্টে বলেন যে -বিগত বছর গুলোতে প্রেস ক্লাবের কর্ম তৎপরতা ছিল প্রশংসনীয় । পাঁচটি উপজেলায় বন্যায় ক্ষতিগ্রস্ত ৭১ জন সাংবাদিকদের ২ লাখ ১৬ হাজার টাকা প্রদান , সুনামগঞ্জে নির্যাতীত একজন সাংবাদিককে চিকিৎসার জন্য ২৫ হাজার টাকা প্রদান ,রাজনগরে পরলোকগত এক সাংবাদিক পরিবারকে ২৫ হাজার টাকার আর্থিক সহায়তা ও অন্য সাংবদিকদের ২৫ হাজার টাকা দেওয়া হয়েছে।

সাংবাদিক রোজিনা ইসলামের বিরুদ্ধে নির্যাতনের প্রতিবাদ ,যুদ্ধ বিরোধী শান্তি সমাবেশ , পাকিস্তান সরকারের ক্ষমা প্রার্থনার জন্য বৃটিশ প্রধানমন্ত্রীর অফিসে স্মারক লিপি প্রদান , লেখক-সাংবাদিক নুরুল ইসলাম ও এনাম আলী এমবিই স্মরণে শোক সভা ,জাতীয় দিবস উদযাপন ,করোনায় ক্ষতিগ্রস্তদের বাংলাদেশে ফুড প্যাক বিতরন , সাংবাদিকতা শীর্ষক সেমিনার সহ বিভিন্ন কাজে উল্লেখযোগ্য ভূমিকা পালন করেছে ।

সভায় ২০২২-২০২৪ সালের জন্য নতুন কমিটি গঠন করা হয়। নতুন কমিটিতে রেজা আহমদ ফয়সল চৌধুরীকে সভাপতি , সাইদুল ইসলামকে সাধারন সম্পাদক ও মাহবুবুল করিম সুয়েদকে কোষাধ্যক্ষ, ট্রেজারার করে ১৯ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।

সভায় বাংলাদেশে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল এবং সাংবাদিকদের স্বাধীনতা ও নিরাপত্তা নিশ্চিত করার দাবী জানানো হয় ।

সর্বশেষ - রংপুর