সোমবার , ১৩ ফেব্রুয়ারি ২০২৩ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
  1. English News
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. কাতার বিশ্বকাপ
  6. কৃষি ও প্রকৃতি
  7. ক্যাম্পাস
  8. খুলনা
  9. খেলা
  10. চট্টগ্রাম
  11. চাকরি
  12. জাতীয়
  13. জীবনযাপন
  14. জোকস
  15. ঢাকা

এরদোয়ানের সঙ্গে দেখা করতে তুরস্কে কাতারের আমির

প্রতিবেদক
নিউজ ডেস্ক
ফেব্রুয়ারি ১৩, ২০২৩ ১২:২৯ পূর্বাহ্ণ
এরদোয়ানের সঙ্গে দেখা করতে তুরস্কে কাতারের আমির

তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যেপ এরদোয়ানের সঙ্গে দেখা করতে গেছেন কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল থানি। রোববার (১২ ফেব্রুয়ারি) সকালের দিকে দোহা ছাড়েন তিনি। খবর আল-জাজিরার।

টুইটারে প্রকাশিত এক ছবিতে দেখা গেছে, ইস্তাম্বুলের ভাদেত্তিন প্রাসাদে আল থানিকে স্বাগত জানান এরদোয়ান।

তুরস্ক ও সিরিয়ায় সাত দশমিক আট মাত্রার ভয়াবহ ভূমিকম্পের পর এই প্রথম কোনো দেশের রাষ্ট্র প্রধান তুরস্ক সফরে গেলেন। কাতারের আমিরের সঙ্গে একটি প্রতিনিধি দল রয়েছে।

এদিকে ভূমিকম্প নিরোধক ভবন নির্মাণ না করায় বা নির্মাণে ত্রুটি থাকায় তুরস্কে ১১৩টি গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে। এরই মধ্যে অন্তত ১২ জনকে গ্রেফতার করে হেফাজতে নিয়েছে স্থানীয় পুলিশ। বাকিদেরও খুব শিগগির গ্রেফতার করা হবে বলে জানানো হয়েছে।

যদিও বিষয়টিকে ভবন নির্মাণ সংক্রান্ত সরকারি দুর্বলতা থেকে সাধারণ মানুষের দৃষ্টি ফিরিয়ে নেওয়ার কৌশল বলে দাবি করছেন অনেকে। জানা গেছে, দীর্ঘদিন ধরেই দেশটির বিশেষজ্ঞরা সতর্ক করে আসছিলেন যে, দুর্বল সরকারি নীতির সুযোগ নিয়ে অসংখ্য অনিরাপদ ও ঝুকিপূর্ণ ভবন গড়ে তোলা হয়েছে।

তাছাড়া সবশেষ পাওয়া তথ্য অনুযায়ী, তুরস্ক ও সিরিয়ায় মৃতের সংখ্যা বেড়ে ২৯ হাজার ছাড়িয়েছে। এর মধ্যে কেবল তুরস্কেই মারা গেছেন, ২৪ হাজার ৬১৭ জন।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল ডিবিনিউজ৭১.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন dbnews71.bd@gmail.com ঠিকানায়।

সর্বশেষ - রংপুর