মঙ্গলবার , ১৩ ডিসেম্বর ২০২২ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
  1. English News
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. কাতার বিশ্বকাপ
  6. কৃষি ও প্রকৃতি
  7. ক্যাম্পাস
  8. খুলনা
  9. খেলা
  10. চট্টগ্রাম
  11. চাকরি
  12. জাতীয়
  13. জীবনযাপন
  14. জোকস
  15. ঢাকা

লক্ষ্মীপুরে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীকে নিয়ে কটুক্তি মহিলা দলের নেত্রী নয়নের বিরুদ্ধে মামলা

প্রতিবেদক
নিউজ ডেস্ক
ডিসেম্বর ১৩, ২০২২ ১২:১৩ পূর্বাহ্ণ
লক্ষ্মীপুরে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীকে নিয়ে কটুক্তি মহিলা দলের নেত্রী নয়নের বিরুদ্ধে মামলা

সোহেল হোসেন, লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুর জেলাতে মহিলা দলে সাংগঠনিক সম্পাদক নয়ন বেগমের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা (আইসিটি) আইনে মামলা দায়ের করা হয়েছে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আওয়ামী লীগ নিয়ে আপত্তিকর কথাবার্তা বলে ডিডিও ফেসবুকে ছড়িয়ে দেওয়ার ঘটনায় এই মামলা দায়ের করা হয়। রবিবার রাত ৮টার দিকে জেলা আওয়ামী লীগের সাবেক যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক আহছানুল কবির রিপন এই মামলা দায়ের করেন। রিপন সদর উপজেলার ৮নংদত্তপাড়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান।

অভিযুক্ত নয়ন সদর উপজেলার ২০নং চররমনী ইউনিয়নের ৭-৮-৯নং ওয়ার্ডের সংরক্ষিত সদস্য (মেম্বার)। এজাহার সূত্র জানায়, ৯ ডিসেম্বর রাতে নয়ন ঢাকায় বঙ্গবন্ধু, প্রধানমন্ত্রী, সেতুমন্ত্রী ও আওয়ামী লীগকে নিয়ে আপত্তিকর বক্তব্য দেন। সেই বক্তব্যের ভিডিও ‘আমির বাংলা’ নামে একটি ফেসবুক আইডিতে ছড়িয়ে দেওয়া হয়। এটি বাদী আহছানুল কবির রিপন ও সাক্ষীদের নজরে পড়ে।

এই ঘটনার সুষ্ঠু বিচারের দাবিতে নয়নের বিরুদ্ধে সদর মডেল থানায় মামলা (২১/২০২২) দায়ের করা হয়েছে। এই বিষয়ে চররমনী মোহন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু ইউছুফ ছৈয়াল বলেন, ‘নয়ন প্রধানমন্ত্রী ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরসহ আওয়ামী লীগের নামে আপত্তিকর বক্তব্য দিয়েছেন।

এই ঘটনায় সুষ্ঠু বিচারের লক্ষ্যে তার বিরুদ্ধে আওয়ামী লীগ নেতা রিপন মামলা দায়ের করেন।’ মামলার বাদী আওয়ামী লীগ নেতা আহছানুল কবির রিপন বলেন, ‘নয়ন জনপ্রতিনিধি হয়ে সরকারের সব সুযোগ-সুবিধা ভোগ করছে।

এর পরও সে বঙ্গবন্ধু, প্রধানমন্ত্রী, সেতুমন্ত্রী ও আওয়ামী লীগের নামে আপত্তিকর বক্তব্য দিচ্ছে। তার বক্তব্য দৃষ্টিকটু। দ্রুত তাকে আইনের আওতায় এনে এ ঘটনার সুষ্ঠু বিচার দাবি করছি।’ জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট হাছিবুর রহমান বলেন, ‘মামলার ঘটনাটি শুনেছি। নয়ন আমাদের মহিলা দলের নেত্রী। তবে ঘটনার বিস্তারিত জানা নেই।’

লক্ষ্মীপুর সদর মডেল থানার ওসি মোসলেহ উদ্দিন বলেন, ‘ডিজিটাল নিরাপত্তা আইনে নয়নের বিরুদ্ধে মামলা হয়েছে। দ্রুত সময়ের মধ্যে তাকে গ্রেপ্তার করা হবে

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল ডিবিনিউজ৭১.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন dbnews71.bd@gmail.com ঠিকানায়।

সর্বশেষ - রংপুর

আপনার জন্য নির্বাচিত