মঙ্গলবার , ২১ ফেব্রুয়ারি ২০২৩ | ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English News
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. কাতার বিশ্বকাপ
  6. কৃষি ও প্রকৃতি
  7. ক্যাম্পাস
  8. খুলনা
  9. খেলা
  10. চট্টগ্রাম
  11. চাকরি
  12. জাতীয়
  13. জীবনযাপন
  14. জোকস
  15. ঢাকা

বঙ্গবন্ধুর চরণছোয়া খুলনার বটিয়াঘাটা উপজেলা আ’লীগের ত্রি-বার্ষিক সম্মেলন আজ ২২ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হচ্ছে

প্রতিবেদক
নিউজ ডেস্ক
ফেব্রুয়ারি ২১, ২০২৩ ৬:৫৪ অপরাহ্ণ
বঙ্গবন্ধুর চরণছোয়া খুলনার বটিয়াঘাটা উপজেলা আ’লীগের ত্রি-বার্ষিক সম্মেলন আজ ২২ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হচ্ছে

ইন্দ্রজিৎ টিকাদার বটিয়াঘাটা (খুলনা) প্রতিনিধি:

বঙ্গবন্ধু শেখ মুজিব’র চরণছোয়া খুলনা জেলার বটিয়াঘাটায় উপজেলা আওয়ামীলীগের ত্রি- বার্ষিক সম্মেলন আজ ২২ ফেব্রুয়ারি বুধবার ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে অনুষ্ঠিত হচ্ছে । দীর্ঘ ৮ বছর ১৯ পর এ ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে ।

এ উপজেলায় সর্বশেষ ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি আ’লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল । সম্মেলনকে প্রাণবন্ত ও আকর্ষণীয় করতে বঙ্গবন্ধুর চরণছোয়া বটিয়াঘাটায় সম্পূর্ণ নৌকায় নির্মাণ করা হয়েছে সভার মঞ্চ। দীর্ঘ বছর পর সম্মেলন হলেও নেতা কর্মীদের ক্ষোভের পাশাপাশি উৎসাহও বিরাজ করছে ।

সম্মেলনকে কেন্দ্র করে উপজেলার সভা মঞ্চ থেকে শুরু করে জনগুরুত্বপূর্ণ স্থানে কেন্দ্রীয় নেতা ও এমপিদের ছবি সম্বলিত প্যানা ও পোস্টার দিয়ে সাঁজ সাঁজ রব সৃষ্টি হয়েছে । অপরদিকে সম্মেলনকে ঘিরে নেতা-কর্মীরা পদপ্রত্যাশী থেকে কাউন্সিলর হতে উদ্ধতন নেতাদের সঙ্গে লবিং গুরুপিং অব্যহত রেখেছে । নাম প্রকাশ না শর্তে একাধিক নেতা এপ্রতিবেদকে বলেন, ইউনিয়ন আ’লীগের কমিটির ৩১ সদস্য বিশিষ্ট কাউন্সিলের নাম ঘোষণা করলেও ওই একই ব্যাক্তি উপজেলা কমিটির কাউন্সিলর নির্বাচিত হয়েছেন বলে অভিযোগ করেছেন ।

এছাড়া ইউনিয়ন আ’লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক পৃথক পৃথক ভাবে দুটি কাউন্সিলরের তালিকা প্রস্তুত করে জেলা আ’লীগের উদ্ধতন নেতাদের কাছে জমাও দিয়েছেন বলে আ’লীগের একটি সূত্র নিশ্চিত করেছে । সম্মেলনকে সামনে রেখে জোরে সোর যাদের নাম শোনা যাচ্ছে, সভাপতি পদে দুই জন তারা হলেন উপজেলা আ’লীগের বর্তমান সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আশরাফুল আলম খান ও জলমা ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের সাবেক সদস্য মোল্লা মোঃ মিজানুর রহমান বাবু ।

সাধারণ সম্পাদক পদে ৬ জন তারা হলেন, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের সদস্য দিলীপ হালদার, উপজেলা আ’লীগের সদস্য ও বটিয়াঘাটা সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হুইপ তনয় পল্লব বিশ্বাস রিটু, জলমা ইউনিয়ন আ’লীগের সহ-সভাপতি ও জলমা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিধান রায়, উপজেলা যুবলীগের সাবেক আহ্বায়ক ও উপজেলা আ’লীগ নেতা শেখ রাসেল কবির,বটিয়াঘাটা সদর ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক মানস পাল ও উপজেলা আ’লীগ নেতা রবীন্দ্রনাথ দত্ত ।

এছাড়াও বিভিন্ন পদে প্রার্থীর সংখ্যা শেষ মুহূর্তে বাড়তে পারে। সব মিলিয়ে আজ ২২ ফেব্রুয়ারি বটিয়াঘাটা উপজেলা আ’লীগের ত্রি-বার্ষিক সম্মেলনকে ঘিরে নেতা-কর্মীদের মাঝে ব্যাপক উৎসাহ উদ্দীপনা সৃষ্টি হয়েছে । এ সম্মেলনে নতুন পুরাতন মিলে ত্যাগী নেতাকর্মীদের সমন্বয়ে একটি সুন্দর কমিটি গঠন করা হোক এটাই সকলের প্রত্যাশা ।

সর্বশেষ - রংপুর