বৃহস্পতিবার , ২৮ সেপ্টেম্বর ২০২৩ | ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English News
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. কাতার বিশ্বকাপ
  6. কৃষি ও প্রকৃতি
  7. ক্যাম্পাস
  8. খুলনা
  9. খেলা
  10. চট্টগ্রাম
  11. চাকরি
  12. জাতীয়
  13. জীবনযাপন
  14. জোকস
  15. ঢাকা

অবসরের সময় জানিয়ে দিলেন সাকিব!

প্রতিবেদক
নিউজ ডেস্ক
সেপ্টেম্বর ২৮, ২০২৩ ২:৩০ অপরাহ্ণ
অবসরের সময় জানিয়ে দিলেন সাকিব!

সাকিব আল হাসানের বিকল্প তৈরি হয়নি বাংলাদেশের ক্রিকেটে। শুধু দেশের কথা বলা কেন? আসলে তো বিশ্বক্রিকেটেই নেই। তবে বয়সটাও তো বসে নেই। ৩৬ পেরিয়েছে। অবসর ভাবনা তাই নাড়া দিচ্ছে সাকিবকেও।

বুধবার রাতে একটি বেসরকারি টিভিতে প্রচারিত বিশ্বকাপ খেলতে দেশ ছাড়ার আগে ধারণকৃত সাকিবের সাক্ষাৎকারে পাওয়া গেলো অবসরের ইঙ্গিত। টাইগার অধিনায়ক জানালেন, খুব বেশিদিন হয়তো নেই।

সাক্ষাৎকারে সাকিবকে প্রশ্ন করা হয়েছিল, আন্তর্জাতিক ক্যারিয়ার নিয়ে কী ভাবছেন? উত্তরে বাংলাদেশ অধিনায়ক বলেন, ‘আন্তর্জাতিক ক্যারিয়ার আমি যদি দেখি, এখন পর্যন্ত, ২০২৫-এর চ্যাম্পিয়নস ট্রফি।’

সাকিবকে জিজ্ঞেস করা হয়, এটা তো ওয়ানডে সংস্করণের জন্য? তিনি বলেন, ‘হ্যাঁ, এটা ওয়ানডের জন্য।’ টি-টোয়েন্টি ফরম্যাটে কতদিন খেলবেন? সাকিবের উত্তর, ‘২০২৪ বিশ্বকাপ, দ্যাটস ইট।’ আর টেস্ট? ‘হয়তো আরও আগেই ছেড়ে দেবো’-ভক্তদের স্তব্ধ করে দেওয়ার মতো শব্দগুলো অনায়াসেই বললেন বিশ্বসেরা অলরাউন্ডার।

যার অর্থ দাঁড়ালো, তিন ফরম্যাট মিলিয়েই ২০২৫-এর চ্যাম্পিয়নস ট্রফির পর হয়তো আন্তর্জাতিক ক্রিকেটে দেখা যাবে না সাকিবকে। এটাই কি চূড়ান্ত সিদ্ধান্ত? সাকিব জানালেন, এটা এখন পর্যন্ত তার ভাবনা। তবে একটু আশাও রেখে দিলেন, ‘ভবিষ্যৎ কে বলতে পারে!’

সর্বশেষ - রংপুর