বুধবার , ১৬ নভেম্বর ২০২২ | ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. কাতার বিশ্বকাপ
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. চাকরি
  11. জাতীয়
  12. জীবনযাপন
  13. জোকস
  14. ঢাকা
  15. তথ্যপ্রযুক্তি

ইবিতে আন্তঃহল বিতর্ক প্রতিযোগিতার দ্বিতীয় পর্ব অনুষ্ঠিত

প্রতিবেদক
নিউজ ডেস্ক
নভেম্বর ১৬, ২০২২ ১২:৫১ পূর্বাহ্ণ
ইবিতে আন্তঃহল বিতর্ক প্রতিযোগিতার দ্বিতীয় পর্ব অনুষ্ঠিত

আবির হোসেন, ইবি প্রতিনিধি: প্রভোস্ট কাউন্সিলের আয়োজনে ও ইসলামী বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির সহযোগিতায় আট দলীয় আন্তঃহল বিতর্ক প্রতিযোগিতার দ্বিতীয় পর্ব অনুষ্ঠিত হয়েছে। এতে লালন শাহ (সরকারি দল) ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল (বিরোধী দল) অংশগ্রহণ করে।

এসময় বিরোধীদল অর্থাৎ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল চ্যাম্পিয়ন হয়। এ পর্বের প্রতিপাদ্য ছিল ‘বিশ্ববিদ্যালয়ের আবাসন সংকট শিক্ষার্থীদের মেধাবিকাশের অন্তরায়’। সোমবার (১৩ নভেম্বর) সন্ধ্যা ৭টায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের টিভি কক্ষে এটি অনুষ্ঠিত হয়।

বিতর্ক প্রতিযোগিতায় সরকারি দলের নেতৃত্ব দেন মাহাদী হাসান (প্রধানমন্ত্রী), ইয়ামিন মুস্তাসিন (মন্ত্রী) ও আবু জাহেদ রায়হান (দলীয় সাংসদ)। বিরোধী দলের নেতৃত্ব দেন শাহজাহান আলী (দলীয় নেতা), সোলায়মান তালুকদার (উপনেতা) ও আব্দুল্লাহ আল নোমান (দলীয় সাংসদ)। প্রতিযোগিতায় সেরা বিতার্কিক হিসেবে নির্বাচিত হয়েছে বিরোধীদলের আব্দুল্লাহ আল নোমান।

প্রতিযোগিতায় স্পিকারের দায়িত্ব পালন করেন দেশরত্ন শেখ হাসিনা হল ডিবেটিং সোসাইটির সভাপতি সাফিয়া হক স্বর্ণা। অনুষ্ঠানে সময় নিয়ন্ত্রকের দায়িত্ব পালন করেন এস কে সাজ্জাদ।

বিচারক হিসেবে উপস্থিত ছিলেন ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক ড. ধনঞ্জয় কুমার, ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের অধ্যাপক ড. সাদিকুল ইসলাম ও ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের সহকারী অধ্যাপক শরিফুল ইসলাম।

এসময় বিশ্ববিদ্যালয়ের ডিবেটিং সোসাইটির আহ্বায়ক রুমি নোমানের সঞ্চালনায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল প্রভোস্ট অধ্যাপক ড. মাহবুবুল আরফিন ও হাউজ টিউটর অধ্যাপক ড. সুধাংশ কুমার বিশ্বাস। ফাইন আর্টস বিভাগের সভাপতি ও ডিবেটিং সোসাইটির মডারেটর অধ্যাপক ড. মামুনুর রহমান, লেকচারার রায়হান উদ্দিন ফকির, ইমতিয়াজ ইসলাম রাসেল, অনিন্দিতা হাবীব ও রফিকুল ইসলাম রবি উপস্থিত ছিলেন।

এছাড়াও ডিবেটিং সোসাইটির সদস্য সচিব  জান্নাতুল ফেরদৌস নীলা, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল ডিবেটিং সোসাইটির সভাপতি মাসুম আলভী ও সাধারণ সম্পাদক তারিক সাইমুম সহ বিভিন্ন হলের শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল ডিবিনিউজ৭১.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন dbnews71.bd@gmail.com ঠিকানায়।

সর্বশেষ - ক্যাম্পাস

আপনার জন্য নির্বাচিত