শনিবার , ১৫ অক্টোবর ২০২২ | ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English News
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. কাতার বিশ্বকাপ
  6. কৃষি ও প্রকৃতি
  7. ক্যাম্পাস
  8. খুলনা
  9. খেলা
  10. চট্টগ্রাম
  11. চাকরি
  12. জাতীয়
  13. জীবনযাপন
  14. জোকস
  15. ঢাকা

লিডার্স এর কর্মীর উপর মুন্সিগঞ্জ বাজারে অতর্কিত হামলা, মারধর ও ল্যাপটপ ছিনতাই

প্রতিবেদক
নিউজ ডেস্ক
অক্টোবর ১৫, ২০২২ ১১:০২ অপরাহ্ণ
লিডার্স এর কর্মীর উপর মুন্সিগঞ্জ বাজারে অতর্কিত হামলা, মারধর ও ল্যাপটপ ছিনতাই

শ্যামনগর(সাতক্ষীরা) প্রতিনিধি: আজ সন্ধ্যা আনুমানিক ৭:৪৫ মিনিটে সাতক্ষীরা জেলার শ্যামনগর উপজেলার মুন্সিগঞ্জ বাজারে লিডার্স এর প্রকল্প সমন্বয়কারী মোঃ শওকত হোসেনকে মুন্সিগঞ্জ ইউনিয়নের ধানখালী গ্রামের দীনেশ সরকারের পুত্র দেবব্রত কুমার সরকার (৪০) ও তার স্ত্রী মনিকা বালা(৩৫) অতর্কিত হামলা ও মারধর করে ল্যাপটপ ছিনিয়ে নিয়েছে।

বেসরকারী উন্নয়ন সংস্থা লিডার্স বাংলাদেশের দক্ষিণ-পশ্চিম অঞ্চলে ১৯৯৬ সাল থেকে সুনামের সাথে সরকারের পাশাপাশি উন্নয়নমূলক কার্যক্রম পরিচালনা করে আসছে। উল্লেখ্য মুন্সিগঞ্জ মৌজার ধানখালীতে ১৮৪৫, ১৮৪৬, ১৮৪৭ ও ১৮৪৮ দাগে হাল ৫৯৯৯ ও ৬০০০ দাগ ৩৪৫৮ খতিয়ানে লিডার্স ৩৫ শতক জমি ক্রয় করে রেকর্ড ভুক্ত করে। মুন্সিগঞ্জ ইউনিয়নের ১নং ওয়ার্ডের সদস্য হরিদাশ হালদার, স্থানীয় গন্যমান্য ব্যক্তি ও সীমানাভুক্ত জমির মালিকদের নিয়োগকৃত ৩ জন আমিনের উপস্থিতিতে মাপ-জরীপ করে প্রত্যেকের রেকর্ড ও দলিল অনুযায়ী জমির সীমানা নির্ধারন করা হয়। পরবর্তীতে মুন্সিগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অসীম কুমার মৃধা, ১নং ওয়ার্ড এর ইউপি সদস্য ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে রেকর্ড অনুযায়ী জমির সীমানা নির্ধারণ করা হয়। সেই অনুযায়ী সকল মালিকগণ ভোগদখল করে আসছে।

গত ১২ অক্টোবর ২০২২ তারিখ দেবব্রত কুমার সরকার ও তার স্ত্রী মনিকা বালা ৪/৫ জনের দলবল সহ দেশী অস্ত্র সস্ত্রে সজ্জিত হয়ে লিডার্স এর সীমানাকৃত জমির বেড়া খুঁটিসহ জোর পূর্বক উচ্ছেদ করে জমি দখল করে নেওয়ার চেস্টা করে। এ সময় লিডার্স এর কর্মীরা সীমানার বেড়া তুলতে নিষেধ করলে মনিকা বালা অকথ্য ভাষায় গালিগালাজ করে ও স্থানীয় অস্ত্র দা ও লোহার সাবল নিয়ে তাদের মারতে উদ্ধ্যত হয়, যার ভিডিও ক্লিপ লিডার্স এর কাছে সংরক্ষিত আছে। লিডার্স এ ঘটনায় জড়িত ব্যক্তিবর্গের নামে শ্যামনগর থানায় একই তারিখে একটি অভিযোগ দায়ের করেছে।

আজ অফিস শেষে তিনি (মোঃ শওকত হোসেন) মুন্সিগঞ্জ বাজারে গেলে মোটর সাইলে বসা অবস্থায় পেছন থেকে মানিকা বালা ও তার স্বামী দেবব্রত সরকার অতর্কিত হামলা করে এবং মারধর করে ব্যাগে থাকা অফিসের ল্যাপটপ ছিনিয়ে নিয়েছে। প্রত্যক্ষদর্শীর কাছে জানতে চাউলে উক্ত ঘটনার সত্যতা মিলেছে।

সর্বশেষ - রংপুর