শনিবার , ৩ আগস্ট ২০২৪ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. কাতার বিশ্বকাপ
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খুলনা
  8. খেলা
  9. চট্টগ্রাম
  10. চাকরি
  11. জাতীয়
  12. জীবনযাপন
  13. জোকস
  14. ঢাকা
  15. তথ্যপ্রযুক্তি

ইবিতে বিক্ষোভ, ছাত্রলীগের কার্যালয় ভাঙচুর

প্রতিবেদক
নিউজ ডেস্ক
আগস্ট ৩, ২০২৪ ৬:২৯ অপরাহ্ণ
ইবিতে বিক্ষোভ, ছাত্রলীগের কার্যালয় ভাঙচুর

ইবি প্রতিনিধি:
বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ৯ দফা দাবিতে বিক্ষোভ মিছিল করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থীরা। এসময় তারা ক্যাম্পাসে অবস্থিত শাখা ছাত্রলীগের কার্যালয় ভাঙচুর করে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। এছাড়া ইসলামী বিশ্ববিদ্যালয়কে ছাত্র রাজনীতিমুক্ত ক্যাম্পাস ঘোষণা করে প্রধান ফটকে বিভিন্ন ধরনের গ্রাফিতি করেন আন্দোলনকারীরা।

news-image-33

শনিবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের ডায়না চত্বর থেকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীদের পৃথক বিক্ষোভ বের হয়৷ শিক্ষার্থীদের মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে প্রধান ফটকে এসে কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ করে। পরে শিক্ষকরা সংহতি জানিয়ে তাদের সঙ্গে মিলিত হয়। এসময় তারা চলমান হত্যাকান্ডের অতিদ্রুত বিচার এবং অনতিবিলম্বে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগ দাবি করেন।

এসময় শিক্ষার্থীরা বলেন, আমরা এখন শুধুমাত্র স্বৈরাচার শেখ হাসিনার পদত্যাগ চাই। অনতিবিলম্বে তাকে পদত্যাগ করতে হবে। আমার ভাইদের রক্তের ওপর দিয়ে কোন সংলাপ নয়। আমরা অসহযোগ আন্দোলনে রয়েছি আর আমাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চলমান থাকবে।

news-image-22

সমাবেশে শিক্ষকরা বলেন, শিক্ষার্থীদের শান্তিপূর্ণ আন্দোলনে যেভাবে নির্বিচারে গুলি চালানো হয়েছে, তাদের উপর যেভাবে হামলা, হয়রানি ও গণ গ্রেফতার চালানো হচ্ছে, একটি স্বাধীন দেশের নাগরিক হিসেবে আমরা তীব্র নিন্দা জানাই। অনতিবিলম্বে কোটা আন্দোলন ঘিরে যেসব হত্যাকাণ্ড ঘটেছে তার সুষ্ঠু বিচার করতে হবে। শিক্ষার্থীদের ৯ দফা দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাব।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল ডিবিনিউজ৭১.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন dbnews71.bd@gmail.com ঠিকানায়।

সর্বশেষ - ক্যাম্পাস