মঙ্গলবার , ১১ জুলাই ২০২৩ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. English News
  2. অর্থনীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. কাতার বিশ্বকাপ
  6. কৃষি ও প্রকৃতি
  7. ক্যাম্পাস
  8. খুলনা
  9. খেলা
  10. চট্টগ্রাম
  11. চাকরি
  12. জাতীয়
  13. জীবনযাপন
  14. জোকস
  15. ঢাকা

ইবিতে সহপাঠীকে মারধরের ঘটনায় তদন্ত কমিটি গঠন

প্রতিবেদক
নিউজ ডেস্ক
জুলাই ১১, ২০২৩ ১:০৮ পূর্বাহ্ণ
ইবিতে সহপাঠীকে মারধরের ঘটনায় তদন্ত কমিটি গঠন

ইবি প্রতিনিধি:
ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) পূর্ব শত্রুতার জেরে সহপাঠীকে মারধরের ঘটনায় তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে আগামী সাত কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। সোমবার (১০ জুলাই) বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. শাহাদাৎ হোসেন আজাদ তথ্যটি নিশ্চিত করেছেন।

তদন্ত কমিটিতে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর ড. আমজাদ হোসেনকে আহ্বায়ক করা হয়েছে। কমিটির অন্য দুই সদস্য হলেন- সহকারী প্রক্টর শাহাবুব আলম ও শরিফুল ইসলাম জুয়েল।

তদন্ত কমিটির সদস্য শাহাবুব আলম বলেন, আমরা তদন্ত কার্যক্রম শুরু করেছি। আগামী বুধবার একপক্ষকে ডাকবো এবং শনিবারে আরেকপক্ষকে ডাকবো। দুই পক্ষের সাথে কথা বলে আমরা খুব দ্রুত সময়ের মধ্যে তদন্তের রিপোর্ট জমা দেব।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদ বলেন, আজ সোমবার আমরা বসেছিলাম। সব পক্ষের সাথে কথা হয়েছে। অধিকতর যাচাই-বাছাইয়ের জন্য একটি তদন্ত কমিটি করা হয়েছে। তারা প্রতিবেদন দিলে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

প্রসঙ্গত, গত ২৫ মে মতের অমিলের কারণে বিবাদে জড়ায় বিশ্ববিদ্যালয়ের ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থী শরীফুজ্জামান শোভন ও তার বন্ধু ওলিউর রহমান। এসময় তাদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। পরে এই ঘটনায় ওলি ক্ষুব্ধ হয়ে একই শিক্ষাবর্ষের ইংরেজি বিভাগের মাসুদ, বাংলা বিভাগের তাওহীদ তালুকদার ও হিউম্যান রিসোর্স এন্ড ম্যানেজমেন্ট বিভাগের সজিব আহমেদসহ বেশ কয়েকজন বন্ধুকে ডাকে শোভনকে মারার জন্য। পরে শোভন ও তার বন্ধুরা তাদেরকে প্রতিহত করে। এ ঘটনার জেরে গত ৯ জুলাই বিশ্ববিদ্যালয়ের ঝাল চত্ত্বর এলাকায় মারধরের ঘটনা ঘটে। এসময় শোভনকে একা পেয়ে মাসুদসহ অন্যরা মারধর করেন বলে জানা গেছে। পরবর্তীতে শারিরীক নির্যাতন, মাথায় আঘাত ও হত্যার হুমকির অভিযোগ তুলে নিজের নিরাপত্তার দাবি ও দোষীদের বিচার চেয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও ছাত্র উপদেষ্টা বরাবর লিখিত অভিযোগ দেন ভুক্তভোগী শোভন।

সর্বশেষ - রংপুর